logo
আপডেট : ৯ মার্চ, ২০২২ ২৩:০৮
গৃহবধূকে এসিড নিক্ষেপের ঘটনায় গ্রেপ্তার ৪
নিজস্ব প্রতিবেদক

গৃহবধূকে এসিড নিক্ষেপের ঘটনায় গ্রেপ্তার ৪

গাজীপুর জেলার টঙ্গী থেকে পটুয়াখালীতে এক গৃহবধূকে এসিড নিক্ষেপের মামলার আসামিসহ ৪ জনকে বুধবার (৯ মার্চ) গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তার আসামিরা হচ্ছে প্রধান অভিযুক্ত মো. মিলন খান ও তার সহযোগী মো. সাগর চৌকিদার (২০) মো. হেলাল চৌকিদার (৪৫) ও মোসা. রুবী বেগম (৪০)।

রাজধানীর টিকাটুলি র‍্যাব-৩ এর সদর দপ্তরের এক সংবাদ সম্মেলনে র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ তথ্য জানান।

র‌্যাব জানায়, এসিড নিক্ষেপ মামলার আসামি মো. মিলন খান তার স্ত্রীকে এসিড নিক্ষেপ করে এলাকা থেকে পালিয়ে গিয়েছিল। তাকেসহ ওই মামলার এজাহারে উল্লেখ করা মোট ৪ আসামিকে গ্রেফতার করা হয়।

ওই মামলার তথ্য উল্লেখ করে র‌্যাব জানায়, স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতন সইতে না পেরে ওই গৃহবধূ বাবার বাড়িতে চলে গিয়েছিল। মো. মিলন খান তাকে ফিরিয়ে আনতে গেলে তিনি স্বামীর বাড়িতে ফিরতে রাজি হননি। এতে ক্ষুব্ধ হয়ে তাকে ভয়-ভীতি দেখায়। পরে ২ মার্চ রাতের বেলা ঘরের বেড়া কেটে স্ত্রীর শরীরের এসিড নিক্ষেপ করে। এতে ভিকটিমের বাম চোখ, মুখমণ্ডল, এবং দুই হাত ঝলসে যায়। এরপর পালিয়ে টঙ্গীতে আত্মগোপন করে মিলন।

এছাড়াও ভিকটিমের সঙ্গে একই খাটে শয়নরত তার মায়ের ডান হাতের কনুই ঝলসে যায়। সেই ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং ভিকটিমের ন্যায়বিচারের দাবিতে গলাচিপা উপজেলা পরিষদের সামনে এলাকাবাসী মানববন্ধন করে।

র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, সেই ঘটনার পর ভিকটিমের ভাই বাদী হয়ে পটুয়াখালী জেলার গলাচিপা থানায় ভিকটিমের পাষণ্ড স্বামী মো. মিলন খান এবং তার সহযোগীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার পর হতে মো. মিলন খানসহ অনান্য আসামীরা সুকৌশলে এলাকা হতে পালিয়ে আত্মগোপনে চলে যায়।

তিনি বলেন, র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, পটুয়াখালী জেলার সেই গৃহবধূকে এসিড নিক্ষেপ ঘটনার প্রধান আসামি মো. মিলন খানসহ এবং অনান্য সহযোগী আসামী গাজীপুর জেলার টঙ্গী পূর্ব থানাধীন আরিসপুর এলাকায় আত্মগোপনে রয়েছে। এ খবর পেয়ে আসামিদের ওপর র‌্যাব-৩ এর গোয়েন্দা দল নজরদারি শুরু করে। তারা তাদের উপস্থিতির তথ্যের সত্যতা যাচাই করে এবং আসামিদের অবস্থান নিশ্চিত করে। পরে র‌্যাব-৩ এর একটি অভিযানিক দল বুধবার সকাল ৬ টার দিকে গাজীপুর জেলার টঙ্গী থানাধীন আরিসপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা এসিড নিক্ষেপের ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কথা জানিয়েছে।