logo
আপডেট : ১২ মার্চ, ২০২২ ১৬:৪৪
যে কারণে বাতিল সানি লিওনির ভিসা

যে কারণে বাতিল সানি লিওনির ভিসা

অভিনেত্রী সানি লিওনি

বাংলাদেশের জনপ্রিয় পরিচালক শামীম আহমেদ রনির নতুন ছবি ‘সোলজার’-এর শুটিংয়ে বাংলাদেশে আসার কথা ছিল সানি লিওনির (Sunny Leone)। সানির সঙ্গে যাওয়ার কথা ছিল আরো ১০ কলাকুশলীরও। তবে অন্যরা সবাই ভিসা পেলেও সানি লিওনির ভিসা বাতিল করেছে বাংলাদেশের সরকার।

গত বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় থেকেই এ খবর জানানো হয়েছে। তবে প্রথমে ভিসা বাতিলের কারণ স্পষ্ট না থাকলেও, সানি লিওনির ভিসা বাতিল নিয়ে মুখ খুললেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলিউড অভিনেত্রী সানি লিওনি দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসার ভিসা না পাওয়ায় মিডিয়ায় এ নিয়ে ব্যাপক লেখালেখি চলছে।

প্রথমে বলা হয়েছিল তার বাংলাদেশ সফরের বিরোধিতা করেছে মৌলবাদী গোষ্ঠী। কেন না তিনি খোলামেলা পোশাকে অভ্যস্ত। ২০১৫ সালেও নাকি একই কারণে তার ভিসা মঞ্জুর হয়নি বাংলাদেশে আসার।


সানি লিওনির ভিসা আবেদন ছিল পরিচয় লুকিয়ে:


পরিচিত নাম লুকিয়ে মার্কিন পাসপোর্ট দিয়ে ভিসার আবেদন করায় সানি লিওনির ভিসা বাতিল হয়েছে বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, 'ভারতীয় যে অভিনয়শিল্পী দলকে ভিসা দেওয়া হয়, তাদের একজন ছিলেন সানি লিওন। কিন্তু তার সানি লিওন নামটি গোপন করে মার্কিন নাগরিক পরিচয়ে আবেদন করা হয়েছিল। এভাবে পরিচয় গোপন করে অনুমতি নেওয়া আইনবহির্ভূত। এটি যখন মন্ত্রণালয়ের নজরে আসে, তখন তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়।’

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানী ঢাকার আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত মুক্তি ও মানবাধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র উৎসব দশম লিবারেশন ডকফেস্ট উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।