logo
আপডেট : ১৪ মার্চ, ২০২২ ০৯:১৯
ইংলিশ প্রিমিয়ার লিগ
হাভের্টজের গোলে চেলসির জয়
ক্রীড়া ডেস্ক

হাভের্টজের গোলে চেলসির জয়

ক্লাবের মালিকানা নিয়ে চরম অনিশ্চয়তা সত্ত্বেও ইংলিশ প্রিমিয়ার লিগে জয় অব্যাহত রেখেছে চেলসি। তবে রোববার নিজেদের মাঠের খেলায় নিউক্যাসেলের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে তারা। ম্যাচ যখন গোল শূন্য ড্র’র পথে ঠিক তখনই জয়সূচক গোলটি করেন কাই হাভের্টজ।

৮৯ মিনিটে হাভের্টজের করা গোলে ৫৯ পয়েন্ট নিয়ে চেলসি তৃতীয় স্থানের দখল রেখেছে। অন্যদিকে এই হারের ফলে নিউক্যাসেলের অপরাজিত থাকার কীর্তিতে দাড়ি পড়েছে। এ ম্যাচের আগে তারা টানা ৯ ম্যাচ অপরাজিত ছিল।

মাঠের বাইরে চেলসির সময়টা ভালো যাচ্ছে না। ক্লাবটির মালিক রোমান আব্রামোভিচের সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সম্পর্ক থাকায় তার ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। ফলে ক্লাবে আর্থিক সংকট তৈরি হতে যাচ্ছে। এ বিষয়ে ম্যাচের গোলদাতা কাই হাভের্টজ বলেন, ‘এটি কঠিন পরিস্থিতি। আমরা খেলোয়াড়রা অনুশীলন ও খেলা পছন্দ করি। তবে যা কিছু ঘটেছে তার জন্য আমরা দুঃখিত। সমর্থকরা, কর্মীরা ভালো নেই। ফলে প্রত্যেকের জন্য কঠিন সময়। আমরা তাদের জন্য সবকিছু করতে চেষ্টা করছি। আমাদের এখন একসঙ্গে থাকতে হবে। আমরা সেই চেষ্টা করছি এবং তাদের জন্য ভালো কিছু করার চেষ্টা করছি।’

শনিবার আব্রামোভিচকে প্রিমিয়ার লিগে নিষিদ্ধ করা হয়েছে। তবে তিনি ক্লাব বিক্রি করতে পারবেন। তবে এ থেকে তিনি কোনো লাভ নিতে পারবেন না। একটা সূত্র জানিয়েছে, চেলসি কেনার এরই মধ্যে বেশ কিছু ক্রেতা চেষ্টা শুরু করেছেন। এর মধ্যে রয়েছেন নিউইয়র্ক জেটস এর মালিক রবার্ট উডি জনসন। একই সঙ্গে লস অ্যাঞ্জেসল ডজার্স এবং এলএ লেকার্স মালিক টড বোহলি। একই সঙ্গে রয়েছেন সুইস বিলিওনার হ্যান্সইয়র্গ উইস।