logo
আপডেট : ১৪ মার্চ, ২০২২ ১০:৩৯
বাংলাদেশকে এলএনজি সরবরাহের আশ্বাস কাতারের
কূটনৈতিক প্রতিবেদক

বাংলাদেশকে এলএনজি সরবরাহের আশ্বাস কাতারের

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে রোববার সৌজন্য সাক্ষাৎ করেন কাতারের নবনিযুক্ত রাষ্ট্রদূত সেরায়া আলি আল-কাহতানি। ছবি- ভোরের আকাশ

বাংলাদেশকে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহের আশ্বাস দিয়েছে কাতার। রোববার (১৩ মার্চ) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে কাতারের নবনিযুক্ত রাষ্ট্রদূত সেরায়া আলি আল-কাহতানি এ আশ্বাস দেন। গণমাধ্যমে পাঠানো বার্তায় এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কাতারের নতুন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকৈ পররাষ্ট্র প্রতিমন্ত্রী করোনা মহামারিতে বাংলাদেশি কর্মীদের টিকাদান এবং এই সংকটময় মুহূর্তেও তাদেরকে দেশে ফেরত না পাঠানোয় কাতার সরকারকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন এবং আশা প্রকাশ করেন যে, তার মেয়াদে বাংলাদেশ ও কাতারের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে।

আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সমর্থন করায় কাতার সরকারের প্রশংসা করেন শাহরিয়ার আলম।

এসময় কাতারের নবনিযুক্ত রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদারের অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের ভূয়াসী প্রশংসা করেন।