logo
আপডেট : ১৫ মার্চ, ২০২২ ১৯:২৬
সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের প্রথম দিনের নির্বাচন সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের প্রথম দিনের নির্বাচন সম্পন্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন প্রাঙ্গণে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি।

উত্তেজনার পাশাপাশি ব্যাপক ভোটারের অংশগ্রহণে শেষ হলো সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০২২-২৩ মেয়াদের নির্বাচনের প্রথম দিন।
নিয়ে নীল দল (বিএনপি) ও সাদা দলের (আওয়ামী লীগ) প্রার্থীদের মধ্যে উত্তেজনা দেখা গেছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন প্রাঙ্গণে সকাল ১০টায় ভোট শুরু হওয়ার পর নিয়ম মেনে ভোট দেন ভোটাররা। ভোট শেষ হয় বিকাল ৫টায়। তবে দুপুরের দিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সাদা দল ও বিএনপি সমর্থিত নীল দলের প্রার্থী ও সমর্থকদের মধ্যে সামান্য উত্তেজনার সৃষ্টি হয়। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয়নি, ভোট গ্রহণেও প্রভাব ফেলেনি।

আগামীকাল বুধবার দ্বিতীয় দিনে একইসময়ে অবশিষ্ট ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনে সাদা দলের (আওয়ামী লীগ) সভাপতি পদে প্রার্থী মমতাজ উদ্দিন ফকির। একই প্যানেলে সহ-সভাপতি পদে প্রার্থী শহিদুল ইসলাম এবং মোহাম্মদ হোসাইন। সাধারণ সম্পাদক পদে নির্বাচনে লড়ছেন আব্দুন নুর। সাদা দলের হয়ে কোষাধ্যক্ষ পদে লড়ছেন ড. মুহাম্মদ ইকবাল করিম। সহ-সাধারণ সম্পাদক পদে প্রার্থী এবিএম হামিদুল মিসবাহ ও মো. হারুনুর রশিদ। সদস্য পদে লড়ছেন যথাক্রমে ফতেমা বেগম, হাসান তারেক, মনিরুজ্জামান রানা, মুনমুন নাহার, শফিকুর রায়হান শাওন, শাহাদাত হোসেন রাজিব, সুব্রত কুমার কুন্ডু।

অন্যদিকে নীল দল (বিএনপি) থেকে সভাপতি পদে নির্বাচনে অংশ নিয়েছেন বদরুদ্দোজা বাদল। সহ সভাপতি পদে লড়ছেন মনির হোসেন ও আশরারুল হক। সাধারণ সম্পাদক পদে নির্বাচনে লড়ছেন রুহুল কুদ্দুস কাজল। নীল দলের কোষাধ্যক্ষ পদে নির্বাচনে লড়ছেন মো. কামাল হোসেন। অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি পদে লড়ছেন মাহফুজ বিন ইউসুফ ও মো. মাহবুবুর রহমান খান। নীল দল থেকে সদস্য পদে লড়ছেন ফাতেমা আক্তার, কামরুল ইসলাম, মাহিদিন চৌধুরী, আনোয়ারুল ইসলাম, গোলাম আক্তার জাকির, মনজুরুল আলম সুজন ও মোস্তফা কামাল বাচ্চু।

আইনজীবী ভোটাররা বলছেন, নির্বাচনে দু'পক্ষের উত্তেজনা থাকলেও ভেতরে সুস্ঠ সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা হচ্ছে। । সকলে এই নির্বাচনে তাদের মত প্রকাশের মাধ্যমে প্রার্থী নির্বাচন করতে পারছে।