logo
আপডেট : ১৫ মার্চ, ২০২২ ২১:২৪
মানসিক প্রতিবন্ধী নারীর নবজাতক চুরির অভিযোগ
পাবনা প্রতিনিধি

মানসিক প্রতিবন্ধী নারীর নবজাতক চুরির অভিযোগ

পাবনা জেনারেল হাসপাতাল থেকে মানসিক প্রতিবন্ধী এক নারীর নবজাতক চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোমবার (১৪ মার্চ) রাতে সেই প্রতিবন্ধী নারী তিনটি শিশুর জন্ম দেন। জন্মের মাত্র কয়েক ঘণ্টার পরই নবজাতকটি চুরি হওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

জানা যায়, হাসপাতালের বারান্দায় অথবা সিঁড়িতে মানবেতর জীবনযাপন করছেন পরিচয়হীন এক প্রতিবন্ধী নারী। দীর্ঘ প্রায় এক বছর হাসপাতালের যত্রতত্র ঘুরতে দেখা যায় এই নারীকে।
সম্প্রতি জানা যায়, অভিভাবকহীন প্রতিবন্ধী সেই নারী অন্তঃসত্ত্বা। পরবর্তীতে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেই প্রতিবন্ধী নারী সোমবার রাতে ফুটফুটে তিনটি ছেলে সন্তান জন্ম দেন।
কিন্তু মঙ্গলবার সকাল হতে না হতেই তিনটি সন্তানের মধ্যে একজনকে হাসপাতালে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। বাকি দুই নবজাতককে দত্তক নিয়েছে বলে দাবি করেছেন দুই নিঃসন্তান দম্পতি।

পাবনা জেনারেল হাসপাতাল সিনিয়র নার্স আফরোজা পারভিন বলেন, ‘অনেক দিন হাসপাতালে প্রতিবন্ধী নারী অজ্ঞাত পরিচয়ে ভর্তি আছে, তার চিকিৎসা আমরা দিয়ে থাকি, নারী অন্তঃসত্ত্বা ছিল, তার তিনটি ছেলে সন্তান হয়েছে বলে শুনেছি।’

পাবনা জেনারেল হাসপাতাল ডা. মো. ওমর ফারুক মীর বলেন, হাসপাতালে লোকবল সংকট থাকায় কর্তৃপক্ষকে বিভিন্ন সমস্যায় পড়তে হয়। সিসি ফুটেজ দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পাবনা সদর থানা ওসি আমিনুল ইসলাম বলেন, ‘এই ঘটনায় এখনো থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনাটি জানার পর পুলিশ তদন্ত শুরু করেছে। তদন্তে প্রমাণিত হলে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’