logo
আপডেট : ১৭ মার্চ, ২০২২ ১৭:৫৮
সম্মাননা পেলেন নারী উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা
ইসমত জেরিন স্মিতা

সম্মাননা পেলেন নারী উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা

পুরস্কার গ্রহণ করছেন নারী উদ্যোক্তা ও ফ্যাশন ডিজাইনার রোবাইয়াত ফাতিমা তনি

ট্রান্সজেন্ডার, পথশিশু ও বিশেষ শিশুদের নিয়ে চার দিনব্যাপী ‘বাংলাদেশ উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো’ অনুষ্ঠিত হয়েছে সম্প্রতি। এ আয়োজনে সম্মাননা পেয়েছেন নারী উদ্যোক্তা ও ফ্যাশন ডিজাইনার রোবাইয়াত ফাতিমা তনি।

আইসিসিবির সার্বিক সহযোগিতায় ‘রিয়েল হিরো’জ এক্সপো অ্যান্ড কমিনিউকেশনের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ সময় গুণী অভিনেত্রী দিলারা জামানের হাত থেকে রোবাইয়াত ফাতিমা তনি এই পুরস্কার গ্রহণ করেন।


রোবাইয়াত ফাতিমা তনি জানিয়েছেন, ‘সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি পাওয়ার পেছনে রয়েছে নিজের পরিশ্রম এবং এগিয়ে যাওয়ার প্রত্যয়। পথে পথে নানা প্রতিবন্ধকতা মোকাবিলা করতে হয়েছে আমাকে। তবে কখনোই দমে যায়নি।

কারণ, চোখেমুখে ছিল কিছু একটা করার তাড়না। নারী উদ্যোক্তা হিসেবে এই পুরস্কার পাওয়াটা আমার জন্য গর্বের বিষয়। দিলারা জামানের মতো একজন খ্যাতিমান তারকা অভিনেত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করে আমি আনন্দিত।’

গৃহিণী রোবাইয়াত ফাতিমা তনি বর্তমানে তাঁর তৈরি বিভিন্ন ডিজাইনের শাড়ি এখন বিক্রি হচ্ছে দেশ-বিদেশে। তাঁর ফ্যাশন হাউস ‘সানভিস বাই তনি’। ‘বাংলাদেশ উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো’র আয়োজনে মোট ৩৫ জনের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেওয়া হয়।