logo
আপডেট : ১৮ মার্চ, ২০২২ ০১:১০
ঈদে শাকিবের দুই সিনেমা

ঈদে শাকিবের দুই সিনেমা

আগামী ঈদুল ফিতরে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের দুই সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আর চিত্রনায়ক সিয়াম আহমেদের একটি। মুক্তির দেড় মাস আগেই সিনেমাগুলোর হল বুকিং এরই মধ্যে শুরু হয়েছে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো।


এবারের ঈদে শাকিব খান অভিনীত ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ সিনেমা মুক্তি পাবে। গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প নির্মিত সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমার প্রযোজক খোরশেদ আলম খসরু জানিয়েছেন, ‘এরই মধ্যে আমাদের ১৫টির মতো হল চূড়ান্ত; মৌখিক কথা হয়েছে আরও ২০টি হলের সঙ্গে।’


এর আগে একাধিকবার মুক্তির তারিখ পেছানো শাকিবের ‘বিদ্রোহী’ সিনেমা এবারের ঈদে নিশ্চিত মুক্তি পাবে বলে দাবি করেছেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায়। তিনি বলেন, ‘আমরা ছয় মাস আগেই মুক্তির ডেট নিয়ে রেখেছি; এবার ঈদে সিনেমাটি আসছে।


অন্যদিকে, ঢাকার শ্যামলী, রংপুরের শাপলা, আশুলিয়ার চন্দ্রিমা, মানিকগঞ্জের নবীন, খুলনার শঙ্খ ও ময়মনসিংহের ছায়াবাণী সিনেমা হলে ঈদের জন্য বুকিং চূড়ান্ত করেছে সিয়াম আহমেদের ‘শান’ সিনেমা। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট জানাচ্ছে, আপাতত ছয় হল বুকিংয়ের মাধ্যমে হলযাত্রা শুরু হলো। ঈদে মুক্তির জন্য দেশের বড় বড় হলগুলো শিগগিরই চূড়ান্ত হবে।


ঢাকাই সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, বর্তমানে দেশের সিনেমা হলের সংখ্যা হাতেগোনা। এবারের ঈদ উপলক্ষে ৮০ থেকে ৯০টি সিনেমা হল চালু হতে পারে। ‘গলুই’ সিনেমায় শাকিবের বিপরীতে প্রথমবার অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। এসএ হক অলিকের পরিচালনায় সিনেমাটিতে অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ অনেকে।


শাকিবের ‘বিদ্রোহী’ সিনেমাটি পরিচালনা করেছেন শাহীন সুমন এবং শাপলা মিডিয়ার ব্যানারে প্রযোজনা করেছেন সেলিম খান। কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। সিনেমাটিতে অভিনয় করেছেন শাকিব খান, শবনম বুবলী ও অভিষিক্ত সুচিস্মিতা মৃদুলা।


সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘শান’ সিনেমা পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। সিনেমাটির গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। এ ছাড়া ছবিটিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।