logo
আপডেট : ১৭ মার্চ, ২০২২ ২০:২৫
জাতীয় শিশু দিবসে সলিমুল্লাহ মুসলিম এতিমখানায় নানা আয়োজন
নিজস্ব প্রতিবেদক

জাতীয় শিশু দিবসে সলিমুল্লাহ মুসলিম এতিমখানায় নানা আয়োজন

এতিম শিশুদের নিয়ে কেক কাটেন এতিমখানা কর্তৃপক্ষ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা প্রাঙ্গণে চিত্রাঙ্গন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার আয়োজনে এতিম শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে এতিম শিশুদের নিয়ে কেক কাটেন এতিমখানা কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু এবং তার পরিবারের জন্য দোয়া ও মোনাজাত করা হয়েছে।

স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা প্রতিষ্ঠার ঐতিহাসিক তথ্য সম্বলিত ফলক এবং 'নুসরাত জাহান তমা ডাইনিং হল' এর উদ্বোধন করেন স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার প্রশাসক (উপসচিব) মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী।

এ সময় স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার তত্ত্বাবধায়ক মো. জাকির হোসেন শাহীন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর মো. হাসিবুর রহমান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

কামরুল ইসলাম চৌধুরী বলেন, যে নেতার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশে পেতাম না সেই জাতির জনকের ১০২ তম জন্মবার্ষিকীর আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। দিবসটিতে এতিমখানার শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, ঐতিহাসিক নামফলক ও নতুন ডাইনিং এর উদ্বোধন করতে পারায় আমরা গর্বিত। বাচ্চারা যাতে আনন্দে থাকে সেজন্য আমরা দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন করেছি, ভবিষ্যতে এর ধারাবাহিকতা বজায় রাখব।

তিনি বলেন, স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা ১১২ বছরের পুরনো একটি প্রতিষ্ঠান।

তত্ত্বাবধায়ক মো. জাকির হোসেন শাহীন বলেন , এতিমখানায় শিশুরা যাতে নিজেকে স্বাবলম্বী এবং শক্ত মনের অধিকারী হয়ে এতিমখানা ছাড়তে পারে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

চিত্রাংকন প্রতিযোগিতায় ক, খ ও গ বিভাগে প্রথম স্থান অধিকার করেন যথাক্রমে সিনথিয়া আক্তার (৫ম শ্রেণি), আমেনা আক্তার (সপ্তম শ্রেণি) এবং রাসেল (১০ম শ্রেণি)।