logo
আপডেট : ২০ মার্চ, ২০২২ ০১:০৫
লিজাস কিচেনের ফ্রি ওয়ার্কশপ
সোনিয়া সিমরান

লিজাস কিচেনের ফ্রি ওয়ার্কশপ

লিজাস কিচেনের ফ্রি ওয়ার্কশপে উপস্থিত ছিলেন ২৫ জন উদ্যোক্তা

গতকাল সারা দিনব্যাপী হয়ে গেল ‘লিজাস কিচেন’ এর স্বত্বাধিকারী রেহেনা সিদ্দিকী লিজার পরিচালনায় একটি ফ্রি ওয়ার্কশপ এবং অনুষ্ঠানটি কো-অডিনেটরের দায়িত্ব পালন করেন শারমিন কাদের নামিরা। সেখানে বিভিন্ন ধরনের খাবার প্রস্তুত প্রণালি শেখানো হয়।


ওয়ার্কশপে উপস্থিত ছিলেন ২৫ জন উদ্যোক্তা। তারা ফ্রি ওয়ার্কশপ থেকে প্রশিক্ষণ পরবর্তী চিন্তাধারা বাস্তবায়নের মাধ্যমে স্বাবলম্বী হতে চান। উপস্থিত উদ্যোক্তাগণ ‘লিজাস কিচেন’ এর স্বত্বাধিকারী রেহেনা সিদ্দিকী লিজার এই মহৎ উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন এবং এর দ্বারা তারা যথেষ্ট উপকৃত হয়েছেন বলে মতামত ব্যক্ত করেছেন।

প্রশিক্ষণের মাধ্যমে যা যা শেখানো হয়েছে, তার মধ্যে ছিল (১) মতিচুরের লাড্ডু, বালুশাই, চাটনি, রাবড়ি ও ইডলি প্রস্তুত প্রণালি। (২) ব্যবসানীতি সম্পর্কে পর্যাপ্ত ধারণা যা ভবিষ্যৎ উদ্যোক্তাদের জন্য অপরিহার্য। ‘লিজাস কিচেন’ এর স্বত্বাধিকারী রেহেনা সিদ্দিকী লিজা বলেছেন, নারীরা ঘরে বসে উপার্জন করতে পারেন বিধায় তিনি উদ্যোক্তাদের জন্য এই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

সমাজে অনেকেই আছেন যারা শিখতে চায় কিন্তু সুযোগের অনুসন্ধান করে থাকে তাদের জন্য এই আয়োজন। সত্যিকার অর্থেই রেহেনা সিদ্দিকী লিজার এই মহৎ উদ্যোগ একটি মানবিক দৃষ্টান্ত। এইরকম উদ্যোগ আমাদের সমাজে অনেক গুণী ও প্রতিষ্ঠিত মানুষ নিতে পারেন যার মাধ্যমে সমাজ সত্যিই এগিয়ে যাবে।