logo
আপডেট : ১৯ মার্চ, ২০২২ ১৭:৩৭
ব্রাথওয়েট ও ব্লাকউডের সেঞ্চুরিতে লড়াইয়ে উইন্ডিজ
ক্রীড়া ডেস্ক

ব্রাথওয়েট ও ব্লাকউডের সেঞ্চুরিতে
লড়াইয়ে উইন্ডিজ

ব্রিজটাউন টেস্টে রানের পাহাড় গড়েছিল ইংল্যান্ড। তারপরও স্বস্তি নেই তাদের। ৯ উইকেটে ৫০৭ রান করে ইনিংসের সমাপ্তি টানার পর বোলাররাও শুরু করেছিল দারুন। বোলারদের চমৎকার পারফরম্যান্সে ইংলিশ শিবিরে ক্রমেই স্বস্তির বাতাস বয়ে যাচ্ছিল। কিন্তু তাদের সে স্বস্তি অনেকটাই কেড়ে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ও জার্মেই ব্লাকউড। উভয়ে সেঞ্চুরি করেছেন। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ২৮৮ রান। ফলে ইংল্যান্ড এখন ২১৯ রানে এগিয়ে রয়েছে। ক্রেগওয়েট ১০৯ রানে এবং ব্লাকউড ১০২ রানে আউট হয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল। দিনের শুরুটা যে এতটা ভয়ংকর হবে তা হয়তো তারা কল্পনাও করেনি। কিন্তু দিন শেষে ব্রাথওয়েট ও ব্লাকউডের দৃঢ়তায় তারা শুধু যে সেই ভয়ংকর অবস্থা থেকে নিজেদের মুক্ত করেছে তা নয়, স্বস্তির হাসিও হেসেছে।

দিনের শুরুতে স্কোরবোর্ডে ৩০ রান যোগ হতে না হতেই বিদায় নিয়েছিলেন শামারাহ ব্রুকস ও এমক্রুমাহ বোনার। ফলে একটা বিপর্যয়ের আশঙ্কা ক্রমেই জোরালো হচ্ছিল। কিন্তু ব্রাথওয়েট ও ব্লাকউডের চমৎকার দৃঢ়তায় ইংলিশ বোলারদের হতাশ হতে হয়। ১৮৩ রানের পার্টনারশিপ তাদের। কিন্তু দিন শেষ করতে পারেননি ব্লাকউড। কয়েক ওভার বাকি থাকতে ব্লাকউড ড্যান লরেন্সের বলে এলবিডব্লিউ হন। ২১৫ বলে ১০২ রান করেন তিনি।

অন্যদিকে ওপেনার ব্রাথওয়েট সত্যিকার টেস্ট ইনিংস খেলে চলেছেন। ইনিংসের সূচনা করতে নেমে এখনো অপরাজিত তিনি। ১০৯ রান করতে খেলেছেন ৩৩৭ বল। ১২ বাউন্ডারির সহায়তায় সাজিয়েছেন তিনি ইনিংসটি। তার সঙ্গে ক্রিজে আছেন আলজারি জোসেপ। ৪ রানে ব্যাট করছেন তিনি।

ইংল্যান্ডের কোনো বোলার একক সাফল্য দেখাতে পারেননি। ম্যাথিউ ফিশার, জ্যাক লিচ, বেন স্টোকস ও ড্যান লরেন্স একটি করে উইকেট পান। ম্যাচের চতুর্থ দিনে ইংলিশ বোলাররা ভালো দক্ষতা দেখাতে ব্যর্থ হলেও এ ম্যাচও নিষ্প্রাণভাবে শেষ হতে পারে।