logo
আপডেট : ১৯ মার্চ, ২০২২ ২০:৩৭
অপহরণের চারদিন পর শিশু উদ্ধার, গ্রেপ্তার ২
নিজস্ব প্রতিবেদক

অপহরণের চারদিন পর শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

অপহরণের চার দিন পর রাজধানীর মুগদা এলাকা থেকে দুই বছরের শিশুকে উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো মো. নাছির উদ্দিন ও মো. মেহেদী হাসান।

এর আগে গত ১৫ মার্চ দক্ষিণখান থেকে জনৈক বিল্লাল হোসেনের শিশুপুত্র অপহৃত হয়। শুক্রবার রাতে শিশুটিকে উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর ডিবি পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কায়সার রিজভী কোরায়েশী জানান, গত ১৫ মার্চ দক্ষিণখানের বাসিন্দা বিল্লাল হোসেনের শিশুপুত্রকে অপহরণ করে তার মায়ের মোবাইল ফোনে কল করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকিও দেয় তারা। ওই ঘটনায় ১৭ মার্চ অপহৃত শিশুর বাবা দক্ষিণখান থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার নেয় গোয়েন্দা উত্তরা বিভাগ।

তিনি বলেন, মামলা তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার দুপুরে অপহরণকারীদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। পরে রাতে গাজীপুর জেলার টঙ্গী থানার বিশ্ব ইজতেমা মাঠ সংলগ্ন এলাকা থেকে নাছিরকে গ্রেপ্তার করা হয়। নাছিরের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর মুগদা থানার কমলাপুর টিটিপাড়া এলাকায় অভিযান চালিয়ে আরেক অপহরণকারী মেহেদীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার হেফাজত থেকে উদ্ধার করা হয় অপহৃত শিশুটিকে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তাররা শিশুটিকে অপহরণ করে প্রথমে তুরাগ নদীর পাড়ে নিয়ে যান। সেখান থেকে তারা ভিকটিমের মার মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করে মেসেজ পাঠান। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ প্রক্রিয়াধীন বলে জানান এডিসি কায়সার রিজভী।