logo
আপডেট : ২০ মার্চ, ২০২২ ১২:২৩
বেতন-ভাতা ও ক্ষতিপূরণ দাবিতে রেডিও টুডে কর্মীদের মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক

বেতন-ভাতা ও ক্ষতিপূরণ দাবিতে রেডিও টুডে কর্মীদের মানববন্ধন

বকেয়া বেতন-ভাতা এবং অন্যান্য ন্যায্য পাওনা ও ক্ষতিপূরণের দাবি আদায়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে রেডিও টুডের কর্মীদের মানববন্ধন। ছবি- ভোরের আকাশ

অবিলম্বে বকেয়া বেতন-ভাতা এবং অন্যান্য ন্যায্য পাওনা ও ক্ষতিপূরণের দাবি পূরণে মানববন্ধন করেছেন দেশের প্রথম এমএম রেডিও স্টেশন রেডিও টুডের কর্মীরা।

রোববার (২০ মার্চ) বেলা ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন দাবি আদায়ে গঠিত ‘সংগ্রাম কমিটি’র আহ্বায়ক রেডিও টুডের স্পেশাল করসপন্ডেন্ট মোশকায়েত মাশয়েক, সদস্য সচিব আশরাফ হোসেন, নিউজ ইনচার্জ সাহেদুর রহমান প্রমুখ।

ভুক্তভোগী কর্মীরা বলেন, দেশের প্রথম বেসরকারি এফএম রেডিও স্টেশন রেডিও টুডে এফএম ৮৯.৬ এ বিগত কয়েক বছর ধরে বেতন-ভাতা, পদোন্নতি এবং অন্যান্য সুযোগ সুবিধা ভীষণভাবে অনিয়মিত। বর্তমানে বেশিরভাগ কর্মীর ৫/৬ মাসের বেতন ভাতা বকেয়া পড়েছে। ফলে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

তারা আরো বলেন, বেতন-ভাতা ও অন্যান্য ন্যায্য পাওনার জন্য শত অনুনয় বিনয় ও আবেদন নিবেদন করা হলেও মালিকপক্ষ তাতে কর্ণপাত তো করছেই না বরং নানা টালবাহানা ও ছলচাতুরীর আশ্রয় নিচ্ছে। একইসঙ্গে কর্মীদেরকে চাকরি থেকে নিয়মবহির্ভূতভাবে ছাঁটাই, চাকরি ছেড়ে দেওয়ার চাপসহ নানা ধরনের নিবর্তনমূলক পদক্ষেপ নিচ্ছে।

এসময় রেডিও টুডের কর্মীরা বকেয়া বেতন-ভাতা, অন্যান্য ন্যায্য পাওনা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভুক্তভোগী কর্মী ও তাদের পরিবারের কাছে কর্তৃপক্ষের নিঃশর্ত ক্ষমা চাওয়ারও দাবি জানান।

কর্মসূচিতে অংশ নিয়ে রেডিও টুডের ভুক্তভোগী কর্মীদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন তপু, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম প্রমুখ।

তারা অবিলম্বে কর্মীদের দাবি মেনে নিতে রেডিও টুডে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। বলেন, অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।