logo
আপডেট : ২০ মার্চ, ২০২২ ১৩:৫৬
স্কুলছাত্র ইমন হত্যায় চারজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন
নারায়ণগঞ্জ প্রতিনিধি

স্কুলছাত্র ইমন হত্যায় চারজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জের ফতুল্লায় স্কুলছাত্র মো. ইমন হোসেন (১৩) হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দুই নারীকে যাবজ্জীবন ও চারজনকে খালাস দেওয়া হয়। রোববার (২০ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিনের আদালত এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন - নাহিদ হাসান, আহম্মদ আলী, মো. সিরাজ ও সেন্টু মিয়া। যাবজ্জীবন পাওয়া দুই নারী হলেন- সালমা ও হোসনে আরা।

এছাড়া খালাসপ্রাপ্ত চারজন হলেন- মন্টু, খোরশেদ আলম, আয়েশা ও মামুন।  

রায় ঘোষণার সময় আদালতে দুই আসামি উপস্থিত ছিলেন। বাকি দুইজন এখনও পলাতক রয়েছেন।

ইমন ফতুল্লার চরাঞ্চল বক্তাবলীর কানাইনগর উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। সে চর রাধানগর এলাকার ইসমাইল হোসেন ওরফে রমজান মিয়ার ছেলে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জেসমিন আহম্মেদ বলেন, ‘ফতুল্লা বক্তবলী এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ইমনকে হত্যার পর ৯ টুকরো করে পরিত্যক্ত জায়গায় লাশ ফেলে রাখে হত্যাকারীরা।’

তিনি আরও বলেন, ‘২০১৩ সালের ১৩ জুন ইমন তার বাসা থেকে নিখোঁজ হয়। ছয়দিন পর পরিত্যক্ত একটি জায়গায় তার ৯ টুকরো লাশ পাওয়া যায়। এ ঘটনায় ইমনের বাবা ইসমাইল বাদী হয়ে হত্যা মামলা করেন। সেই মামলায় ১৪ জন সাক্ষীর স্বাক্ষ্য শেষে আদালত চারজনের ফাঁসি ও দুইজনকে যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া মামলা থেকে খালাস দেওয়া হয়েছে চারজনকে।’