logo
আপডেট : ২০ মার্চ, ২০২২ ২০:১৩
শীতলক্ষ্যায় লঞ্চডুবি
বেঁচে ফিরলেন মুন্সীগঞ্জের আব্দুর রব, নিখোঁজ ছেলের বউ ও নাতি
মুন্সীগঞ্জ প্রতিনিধি

বেঁচে ফিরলেন মুন্সীগঞ্জের আব্দুর রব, নিখোঁজ ছেলের বউ ও নাতি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় মুন্সীগঞ্জগামী লঞ্চ এম এল আশরাফ উদ্দিন দুর্ঘটনায় প্রাণে বেঁচে ফিরেছেন মুন্সিগঞ্জের আব্দুর রব। তবে সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ রয়েছেন তার সঙ্গে থাকা ছেলের বউ ও একমাত্র নাতি।

রোববার (২০ মার্চ) সন্ধ্যায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের পুরুষ ওয়ার্ডে দেখা হয় মুন্সিগঞ্জ পৌরসভার খাসকান্দি এলাকার আব্দুর রব (৬৫) এর সঙ্গে।

শ্বাসকষ্টের রোগী আব্দুর রব কথা বলতে পারছিলেন না। সঙ্গে থাকা তার স্ত্রী জানান, তার স্বামী ডাক্তার দেখাতে পুত্রবধূ ও নাতিকে নিয়ে নারায়ণগঞ্জে গিয়েছিলেন। বেলা দুইটার দিকে তারা নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে মুন্সীগঞ্জগামী এম এল আশরাফ উদ্দিন লঞ্চে উঠেন। লঞ্চটি পথিমধ্যে নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় কার্গোর ধাক্কায় ডুবে যায়।

ডুবে যাওয়ার সময় তার ছেলে দীন ইসলাম (৪৫), স্ত্রী আরিফা (৩২) ও নাতি সাফায়েত (দেড় বছর) তার সঙ্গেই ছিলেন। লঞ্চটি ডু্বে যাওয়ার পর স্থানীয়রা আব্দুর রবকে উদ্ধার করলেও সন্ধ্যা পর্যন্ত তার পুত্রবধূ ও নাতি নিখোঁজ রয়েছে।

নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী লঞ্চ এম এল আশরাফ উদ্দিন দুপুর দুইটার দিকে ছেড়ে আসার সময় কার্গো জাহাজের ধাক্কায় নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় ডুবে যায়।

বিকাল ৩টা ৩৮ মিনিটের দিকে লঞ্চটির ডুবে যাওয়া স্থান শনাক্ত করে উদ্ধারকারী কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের সদস্যরা। এরপর ঘটনাস্থল থেকে মোট ৬টি মরদেহ উদ্ধার করা হয়। এখন পর্যন্ত আরও অন্তত ১০-১২ জন নিখোঁজ রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। লঞ্চ উদ্ধারের চেষ্টা চলছে।

নারায়ণগঞ্জ জোনের নৌ-পুলিশের পুলিশ সুপার মিনা মাহমুদা জানান, লঞ্চ দুর্ঘটনায় অভিযুক্ত এমভি রূপসী-৯ পালিয়ে যাওয়ার সময় নৌ পুলিশের একটি দল আটক করে।