logo
আপডেট : ২১ মার্চ, ২০২২ ০৯:২৭
এফএ কাপ
ম্যানসিটি ও লিভারপুল সেমিফাইনালে
ক্রীড়া ডেস্ক

ম্যানসিটি ও লিভারপুল সেমিফাইনালে

গোলের পর ম্যানসিটির খেলোয়াড়দের উল্লাস

সাউদাম্পটনকে উড়িয়ে দিয়ে ম্যানচেস্টার সিটি এফএ কাপের সেমিফাইনালে উঠেছে। রোববার অনুষ্ঠিত অ্যাওয়ে ম্যাচে তারা ৪-১ গোলে জয় পেয়েছে। দ্বিতীয়ার্ধে কেভিন ডি ব্রুইন, ফিল ফোডেন ও রিয়াদ মাহরেজ গোল করেন। প্রথমার্ধে গোল করেছিলেন রহিম স্টার্লিং।

প্রথমার্ধের ১২ মিনিটে গোল করে ম্যানসিটিকে এগিয়ে নিয়েছিলেন রহিম স্টার্লিং। শুরুতে গোল পেয়েও সাউদাম্পটনের ওপর আধিপত্য বিস্তার করতে পারেনি। অন্যদিকে শুরুতে গোল হজম করলেও দমে যায়নি সাউদাম্পটন। বরং ক্রমেই তারা ম্যানসিটির জন্য হুমকি হয়ে দেখা দিচ্ছিল। তারা একের পর এক সুযোগ তৈরি করেছে। বিরতির আগেই তারা একাধিকবার সমতা আনার সুযোগ পেয়েছিল। কিন্তু সে সব সুযোগ কাজে লাগাতে পারেনি। অবশেষে প্রথমার্ধের একেবারে শেষ সময়ে ওন গোলে তারা সমতা ফিরিয়ে আনে।

দ্বিতীয়ার্ধে ম্যানচেস্টার সিটি ভিন্নরূপে ফিরে আসে। ৬২ মিনিটে পেনাল্টির সুবাদে তারা ব্যবধান ২-১ করে নেয়। কেভিন ডি ব্রুইন গোলটি করেন। গ্যাব্রিয়েল জেসুসকে পেছন থেকে বাধা দিয়ে ফেলে দিয়েছিলেন মোহাম্মদ সালিসু। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান।

৭৫ মিনিটে সিটি ব্যবধান ৩-১ করে নেয়। কেভিন ডি ব্রুইনের শট প্রতিপক্ষে ডিফেন্ডারের বাধা পেয়ে ফিরে আসলে তা থেকে গোল করেন ফোডেন। সিটির হয়ে শেষ গোলটি করেন মাহরেজ।

এ জয়ের ফলে মৌসুমে তিনটি শিরোপা জয়ের সম্ভাবনা জিইয়ে রেখেছে। প্রিমিয়ার লিগের পাশাপাশি তারা এফএ কাপের শিরোপা জয়ের লড়াইয়ে টিকে রয়েছে। একই সঙ্গে তারা চ্যাম্পিয়ন্স লিগের দৌড়েও রয়েছে।

অ্যাওয়েতে সাউদাম্পটনের বিপক্ষে এমন জয়ে স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত কোচ পেপ গার্দিওলা। তিনি বলেন, ‘তারা সত্যিই দারুণ করেছে। যাহোক এখন ছেলেরা জাতীয় দলের হয়ে ব্যস্ত থাকবে। মৌসুমের এখনো দুই মাস বাকি। আমরা এখনো তিনটি প্রতিযোগিতায় টিকে রয়েছি। আমরা জানি এখন আমাদের প্রত্যেক ম্যাচই এক একটি ফাইনাল ম্যাচ।’

একই দিনে লিভারপুল ও ক্রিস্টাল প্যালেসও জয় পেয়েছে। লিভারপুল ১-০ গোলে জয় পেয়েছে নটিংহাম ফরেস্টকে। অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেস ৪-০ গোলে হারিয়েছে এভারটনকে।