logo
আপডেট : ২৪ মার্চ, ২০২২ ০১:০৫
চার চরিত্রে আসাদুজ্জামান নূর

চার চরিত্রে আসাদুজ্জামান নূর

কিংবদন্তি অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। এক সময় অভিনয় করেছেন নিয়মিত। এখন আর অভিনয়ে নিয়মিত না হলেও মাঝে মধ্যে বিশেষ কিছু কাজ করে থাকেন তিনি। সম্প্রতি বাংলাদেশ টেলিভিশন নির্মাণ করেছে ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’ নামে নতুন একটি ধারাবাহিক নাটকের। এর ‘আগুনপাখির বাসা’ গল্পে অভিনয় করেছেন কিংবদন্তি এই অভিনেতা। এতে চারটি চরিত্রে দেখা যাবে তাকে।


নাটকের গল্পে দেখা যাবে, ‘গোয়েন্দা মিতু ও টিটু বন্ধুদের মাধ্যমে জানতে পারে ‘আগুনপাখির বাসা’ নামে মহল্লার পুরোনো বাড়িটিতে নাসির আহমেদ নামে এক ব্যক্তি এসেছেন। কিন্তু তাকে কখনো দেখা যায় না। সেই বাড়িতে আরো তিনজন কাজ করেন। তাদের নাম সুখলাল, জগলুল ও শাহনূর।


মিতু-টিটুরা লক্ষ্য করে, এই চারজনকে কখনো একসঙ্গে দেখা যায় না। প্রত্যেকেই আলাদা আলাদা থাকেন। এমনকি তাদের আচরণ রহস্যময়। খুদে গোয়েন্দার দল এক সময় সঠিক রহস্য ভেদ করে ফেলে। বেরিয়ে আসে মুক্তিযুদ্ধের কিছু বীরত্বগাথা। সুখলাল, জগলুল, শাহনূর ও নাসির আহমেদের চরিত্রে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর।


নাটকের এই গল্পটি লিখেছেন স্বপন নাথ, প্রযোজনা করেছেন মো. এরশাদ হোসেন। এতে আসাদুজ্জামান নূর ছাড়াও অভিনয় করেছে শিশুশিল্পী নদী, তূর্য, আনভিতা ও নীল। আরো রয়েছেন ফারজানা ছবি ও কবির আহমেদ। সপ্তাহের শনিবার সকাল সাড়ে ১০টায় ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’ ধারাবাহিকটি প্রচার করছে বিটিভি। এবারের ‘আগুনপাখির বাসা’ গল্পটি প্রচার হবে ২৬ মার্চ।