logo
আপডেট : ২৩ মার্চ, ২০২২ ২০:৫৯
বিদেশগামী কর্মীদের প্রশিক্ষণের জন্য ১০০ গাড়ি হস্তান্তর
কূটনৈতিক প্রতিবেদক

বিদেশগামী কর্মীদের প্রশিক্ষণের জন্য ১০০ গাড়ি হস্তান্তর

বিদেশগামীদের জন্য জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ১০০টি গাড়ি হস্তান্তর করেছে সরকারি যানবাহন অধিদফতর। বুঝে নিচ্ছেন মন্ত্রী ইমরান আহমেদ।

বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ১০০টি গাড়ি হস্তান্তর করেছে সরকারি যানবাহন অধিদফতর।

বুধবার (২৩ মার্চ) বিকালে রাজধানীর ইস্কাটনে বিয়াম মিলনায়তনে দফতরের পরিবহন কমিশনার মো. আবদুস সাত্তার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাতে গাড়ির প্রতীকী চাবি হস্তান্তর করেন।

গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। বক্তব্য রাখেন বিএমইটি'র মহাপরিচালক মো. শহীদুল আলম ও পরিবহন পুলের কমিশনার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, যে কোনো মানুষকে দক্ষ করে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের লক্ষ্য। সরকার আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দেওয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

মন্ত্রী বলেন, সারাবিশ্বে দক্ষ ড্রাইভারের চাহিদা রয়েছে। আমার জানা মতে, যুক্তরাষ্ট্র, কানাডা ড্রাইভার খুঁজছে। তবে সেটা লং ট্রাকের (দীর্ঘমেয়াদি)। আমাদের পরিকল্পনা আছে যে আমরা লং ট্রাকেরও ব্যবস্থা করবো।

দেশের ভেতরেও অনেক ড্রাইভারের প্রশিক্ষণের প্রয়োজন আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আজকে আমরা যে ১০০টি গাড়ি পেয়েছি তার ফলাফল আগামী এক বছরের মধ্যে দেখা যাবে।