logo
আপডেট : ২৫ মার্চ, ২০২২ ১৯:০২
করাচি টেস্ট
শেষ ম্যাচ জিতে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া
ক্রীড়া ডেস্ক

শেষ ম্যাচ জিতে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

শেষ পর্যন্ত পারলো না পাকিস্তান। লাহোর টেস্টে হারতেই হলো তাদের। ৩৫১ রানে জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ২৩৫ রানে অল আউট হয়েছে তারা। ফলে ১১৫ রানে হেরেছে স্বাগতিক দল। লাহোর টেস্ট জয়ের মাঝ দিয়ে অস্ট্রেলিয়া ৩ ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে।

পাকিস্তান প্রথম ইনিংসে ১২৩ রানে পিছিয়ে ছিল। অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২২৭ রান করে ইনিংসের সমাপ্তি টানলে পাকিস্তানের সামনে ৩৫১ রানে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায়। এ লক্ষ্যে পাকিস্তানের শুরুটা ছিল দারুণ। আগের দিন বিনা উইকেটে ৭৩ রান জড়ো করেছিল আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক। কিন্তু পঞ্চম দিনে যখন একটু বেশি দায়িত্বশীল হওয়ার দরকার ছিল পাকিস্তানী ব্যাটারদের। সেখানে তারা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। দিনের শুরু থেকেই অস্ট্রেলিয়ার বোলারদের সামনে তারা আত্মসমর্পন করেন। ব্যতিক্রম ছিলেন শুধু ইমাম উল হক ও অধিনায়ক বাবর আজক। উভয়েই হাফ সেঞ্চুরি করেছেন। ইমাম ৭০ রান করেছেন। আর বাবরের সংগ্রহ ছিল ৫৫। অন্যরা ছিলেন আসা যাওয়ার পালায়।

অস্ট্রেলিয়ার নাথান লিও পাকিস্তানের মূল সর্বনাশটা করেন। একে একে পাঁচ উইকেট শিকার করেন তিনি। তার সঙ্গে উৎকেট শিকারের উৎসবে মেতেছিলেন প্যাট কামিন্স। ৩ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে পাঁচ উইকেট শিকার করেছিলেন কামিন্স। ম্যাচে আট উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন তিনি। উসমান খাজা হয়েছেন সিরিজ সেরা।