logo
আপডেট : ২৬ মার্চ, ২০২২ ১১:১৪
লঞ্চের ধাক্কায় সিমেন্টবোঝাই বাল্কহেডডুবি, নিখোঁজ ২
মুন্সিগঞ্জ প্রতিনিধি

লঞ্চের ধাক্কায় সিমেন্টবোঝাই বাল্কহেডডুবি, নিখোঁজ ২

মুন্সিগঞ্জ সদরের ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী লঞ্চ এমডি জাহিদ-৩ এর ধাক্কায় ডুবে গেছে একটি সিমেন্টবোঝাই বাল্কহেড। এ ঘটনায় দুইজন নিখোঁজ রয়েছেন। শনিবার (২৬ মার্চ) ভোর ৬টার দিকে মুন্সিগঞ্জ লঞ্চঘাটে অদূরে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ দুইজন হলেন- সুকানি শরিফুল ইসলাম (২৮) ও লস্কর নুর ইসলাম (৪০)। তাদের বাড়ি মানিকগঞ্জে।

ডুবে যাওয়া নৌজানের জীবিত উদ্ধার হওয়া তিনজন ও নৌপুলিশ সূত্রে জানা যায়, সকালে মুন্সিগঞ্জের মুক্তারপুর ক্রাউন সিমেন্ট কারখানা থেকে সাড়ে সাত হাজার বস্তা সিমেন্ট নিয়ে পাবনার নগরবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছিল বাল্কহেডটি।

নৌযানটি মুন্সিগঞ্জ লঞ্চঘাট এলাকায় পৌঁছালে ঢাকামুখী লঞ্চ এমভি জাহিদ-৩ ধাক্কা দেয়। এতে বাল্কহেডটি ডুবে গেলে সেখানে থাকা পাঁচজনের মধ্যে লস্কর জুয়েল রানাসহ মাস্টার সুফিয়ান (৩৬) ও বিল্লাল (৩০) এই তিনজন কোনোমতে সাতঁরে অপর আরেকটি ট্রলারে উঠতে সক্ষম হয়। তবে নিখোঁজ থাকে অপর দুইজন।

এ বিষয়ে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির এসআই রবিউল ইসলাম জানান, বাল্কহেডডুবির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিমও রয়েছে। দুর্ঘটনার পরপরই যাত্রীবাহী লঞ্চটি ঘটনাস্থল থেকে চলে যাওয়ায় তা জব্দ করা যায়নি।

মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার মনিরুজ্জামান জানান, নারায়ণগঞ্জ থেকে ডুবুরি টিম একটি ঘটনাস্থলে এসেছে, কিছুক্ষণের মধ্যেই উদ্ধারকাজে নামবে।