logo
আপডেট : ২৮ মার্চ, ২০২২ ১৪:৪৩
অস্কার আসরে সবার নজর কেড়ে নিল একটি চড়!
অনলাইন ডেস্ক

অস্কার আসরে সবার নজর কেড়ে নিল একটি চড়!

হলিউডে ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে কৌতুক করার পরপরই ক্রিস রককে চড় মারলেন উইল স্মিথ। ছবি: রয়টার্স

অস্কারের ৯৪তম আসরের অন্য্যতম সঞ্চালক ক্রিস রক রসিকতা করেছিলেন উইল স্মিথের স্ত্রীকে নিয়ে। উইল স্মিথ এর জবাব দেন চড় কষিয়ে, সঙ্গে ছিল ‘এফ’ অক্ষরের খিস্তি। অস্কার আসরে সবার নজর কেড়ে নিল বিস্ময়ের একটি চড়!

পরে অবশ্য সেরা অভিনেতার পুরস্কার নিতে এসে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষ এবং সহকর্মীদের কাছে ক্ষমা চেয়েছেন স্মিথ। তবে সে সময় ক্রিস রকের নাম উচ্চারণ করেননি তিনি।

রয়টার্স লিখেছে, স্ট্যান্ড-আপ কমেডিয়ান ক্রিস রক অনুষ্ঠানে বেশ কয়েকজন মনোনীতকে নিয়েই ঠাট্টা-মস্করা করেন। এক পর্যায়ে স্মিথের স্ত্রী পিনকেট স্মিথের চুল ফেলে দেওয়া নিয়ে কৌতুক শুরু করেন। রক বলেন, “জাডা, আমি তোমাকে ভালোবাসি। জিআই জেন টু দেখার জন্য আমার তর সইছে না।”

ক্রিস রকের ওই রসিকতা হজম করতে পারেননি উইল স্মিথ। এরপর তাকে মঞ্চে উঠে গিয়ে রকের গালে চড় মারতে দেখা যায়। তখন রকের দুই হাত পিছমোড়া অবস্থায় ছিল।

তাৎক্ষণিক সামলে নিয়ে রক বলে ওঠেন, “ওহ, ওউ! ওউ! উইল স্মিথ থাপড়ে আমার ভুত তাড়িয়ে দিয়েছে।”

তার এই কৌতুকে দর্শকরা হেসে ওঠেন। রক বলেন, “ও বন্ধু, এটা ছিল একটা জিআই জেন জোক।”

আসলে ১৯৯৭ সালের জিআই জেন সিনেমার প্রসঙ্গ টেনেছিলেন রক, যেখানে ডেমি মুর মাথা ন্যাড়া করে অভিনয় করেছিলেন।

অস্কারের রঙ্গমঞ্চে অনেক নাটকই ঘটে, তার অনেকগুলো আবার পরিকল্পনা করেই হয়। সবাই ভেবেছিল, রকের গালে স্মিথের চড়ও বুঝি সেরকম কিছু। কিন্তু এরপর স্মিথের প্রতিক্রিয়ায় স্পষ্ট হয়, চড়টা নাটক ছিল না।

রককে ধমকে স্মিথ বলে ওঠেন, “তোমার … মুখে আমার স্ত্রীর নাম নিও না।”


জবাবে রক বলেন, “আমি সেটাই করব। সেটাই হবে টেলিভিশনের ইতিহাসে সবচেয়ে মহান রজনী।”


কিন্তু স্মিথ এরপর আবারও জোর গলায় একই কথা বলেন রককে উদ্দেশ করে।

ডিসেম্বরে জাডা পিনকেট স্মিথ বিলবোর্ড সাময়িকীকে বলেছিলেন, তিনি ‘অটোমেটিক ডিজঅর্ডার অ্যালোপেকিয়া’য় ভুগছেন, যার কারণে চুল পড়তে ও রক্তপাত হতে পারে। স্ত্রীর অসুস্থতা নিয়ে রকের ওই রসিকতা সহ্য করতে পারেননি স্মিথ।

কয়েক মিনিট পর সেরা অভিনেতার অস্কার নিতে মঞ্চে ফেরেন স্মিথ। সে সময় তার বক্তেব্যে ওই ঘটনার জন্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এবং তার সহমনোনীতদের কাছে ক্ষমা চেয়ে নেন, তবে রকের নামও তিনি নেননি।