logo
আপডেট : ২৮ মার্চ, ২০২২ ২০:০৭
খুলনায় ট্যাংক-লরি শ্রমিকদের সড়ক অবরোধ, ধর্মঘটের হুঁশিয়ারি
খুলনা প্রতিনিধি

খুলনায় ট্যাংক-লরি শ্রমিকদের সড়ক অবরোধ, ধর্মঘটের হুঁশিয়ারি

সড়ক অবরোধ করা হয়েছে

শ্রমিক নেতা আল আমিনের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে খুলনায় সড়ক অবরোধ করেছে ট্যাংক-লরি শ্রমিকরা। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা না হলে মঙ্গলবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা।

সোমবার (২৮ মার্চ) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিন ঘণ্টা জ্বালানি তেল সরবরাহ না করে খুলনা নগরীর নতুন রাস্তা এলাকায় সড়ক অবরোধ করা হয়। ওই সময় সড়কে আড়াআড়িভাবে ট্যাংক লরি রাখা হয়।

খুলনা বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী জানান, সোমবার দুপুর পৌনে ১২টার দিকে কাশিপুর বাংলার মোড়ে ৭-৮ জন সন্ত্রাসী হামলা চালিয়ে শ্রমিক নেতা আল আমিনকে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা গুরুতর। এ ঘটনার প্রতিবাদে শ্রমিকরা যে যেখানে ছিলেন সেখানে গাড়ি (ট্যাংক লরি) রেখে প্রতিবাদ শুরু করেন। নগরীর নতুন রাস্তা মোড়ে দুপুর ১টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করেন। প্রশাসনের আশ্বাসে বিকেল ৪টায় সড়ক অবরোধ তুলে নেওয়া হয়।

তিনি আরো জানান, পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে খুলনার ১০ জেলা এবং বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা না হলে আগামীকাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন বন্ধ থাকবে। একই সঙ্গে পরিবহন বন্ধ রেখে ধর্মঘট শুরু করা হবে।

খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন জানান, ট্যাংক লরি শ্রমিক নেতা আল আমিনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।