logo
আপডেট : ২৯ মার্চ, ২০২২ ১০:৩০
‘ক্রিকেট সেলিব্রেট মুজিব-১০০’
ঢাকায় আজ মঞ্চ মাতাবেন এ আর রহমান
ক্রীড়া প্রতিবেদক

ঢাকায় আজ মঞ্চ মাতাবেন এ আর রহমান

এ এর রহমান। ছবি- সংগৃহীত

অপেক্ষার পালা শেষ। এবার শুধুই সুরের মূর্ছনা উপভোগের ক্ষণ। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে স্টেজ মাতাবেন অস্কারজয়ী ভারতের বিখ্যাত সংগীতশিল্পী এ এর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ কনসার্টে এ আর রহমান ছাড়াও সংগীত পরিবেশন করবেন ফোকসম্রাজ্ঞী মমতাজ ও জনপ্রিয় ব্যান্ড মাইলস। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ কনসার্টের পাশাপাশি ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আয়োজনের কথা ছিল বিসিবির। তবে করোনা মহামারির কারণে সব পরিকল্পনা ভেস্তে যায়। কিন্তু হচ্ছে কনসার্ট। যার নামকরণ করা হয়েছে ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব-১০০’।

স্টেডিয়ামের মূল মাঠের বড় অংশজুড়ে তৈরি হয়েছে মঞ্চ। সরাসরি মাঠে বসে কনসার্ট উপভোগ করতে পারবেন প্রায় ১০ হাজার দর্শক। অনুষ্ঠানের প্রথম স্লটে পারফর্ম করবেন মমতাজ ও ব্যান্ড মাইলস। ৪ ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় স্লটে মঞ্চে উঠবেন এ আর রহমান।

কনসার্ট প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘এ আর রহমান হলো মূল আকর্ষণ। শুধু এ আর রহমানের পার্টে মোস্ট প্রবাবলি ৩ ঘণ্টার অনুষ্ঠান হবে। উনি ৩৫টির মতো গান গাইবেন। এছাড়া মমতাজ আপা আছেন, সংসদ সদস্য উনিসহ আরো দু-তিনজন লোকাল শিল্পী পারফর্ম করবেন। পুরো অনুষ্ঠান আমরা দুই ভাগে ভাগ করেছি। বিকেলে ঘণ্টা দেড়েকের অনুষ্ঠান আর সন্ধ্যা ৭টা থেকে ১০টা পর্যন্ত এ আর রহমানের কনসার্ট।’

বিকেল ৫টা থেকে শুরু হবে কনসার্ট। চলবে সাড়ে ৬টা পর্যন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে আসবেন সাড়ে ৬টার দিকে। এরপর ৭টা থেকে ১০টা পর্যন্ত সহশিল্পীসহ ৩ ঘণ্টা ধরে পারফর্ম করবেন এ আর রহমান। এ সময় বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গান গাইবেন তিনি। একটি বাংলায় আর একটি হিন্দিতে। রোববার রাতে প্রায় ২৪০ জনের বিশাল বহর নিয়ে ঢাকায় পা রাখেন এ আর রহমান। গতকাল সন্ধ্যায় করেন রিহার্সেলও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্য এবং ভিআইপিরা স্টেডিয়ামে বসে এ কনসার্ট উপভোগ করবেন। তাদের যাতায়াতের জন্য আজ বিকেল ৩টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত স্টেডিয়ামের আশপাশের এলাকার সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির নির্দেশনা অনুযায়ী, মিরপুর ১০ নম্বর ক্রসিং থেকে সনি ক্রসিং পর্যন্ত, টিঅ্যান্ডটি ক্রসিং থেকে প্রশিকা ক্রসিং পর্যন্ত এবং শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আশপাশের ফিডার সড়কগুলোয় যানচলাচল বন্ধ রেখে ডাইভারশন দেওয়া হবে। এ সড়কের গাড়িগুলোকে বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে ডিএমপি থেকে। কনসার্টের সর্বোচ্চ টিকিটের মূল্য ১০ হাজার টাকা। সর্বনিম্ন ১ হাজার টাকা। আজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এই টিকিট পাওয়া যাবে।