logo
আপডেট : ৩০ মার্চ, ২০২২ ১৮:০৭
মেসিকে টপকে গেলেন সুয়ারেজ
ক্রীড়া ডেস্ক

মেসিকে টপকে গেলেন সুয়ারেজ

বিশ্বকাপ বাছাই পর্বে গোলের সংখ্যায় সাবেক সতীর্থ লিওনেল মেসিকে পেছনে ফেললেন লুই সুয়ারেজ। মঙ্গলবার রাতে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ২-০ গোলে জয় পায় উরুগুয়ে। ম্যাচের প্রথম গোলটি করেছিলেন সুয়ারেজ। আর এ গোলের মাধ্যমে বিশ্বকাপ বাছাই পর্বে মেসির গোলের কীর্তিকে পেছনে ফেলেছেন সুয়ারেজ।

মঙ্গলবারের ম্যাচে জয়ের মাঝ দিয়ে উরুগুয়ে কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে। এ ম্যাচে গোলের মাঝ দিয়ে সুয়ারেজ তার আনন্দকে দ্বিগুণ করেছেন। সুয়ারেজের বর্তমান গোলের সংখ্যা ২৯। ৬২ ম্যাচে তিনি এ গোল করেছেন। অন্যদিকে একই রাতে মেসি মাঠে নামলেও গোলের দেখা পাননি। ফলে তার গোলসংখ্যা ২৮ রয়ে গেছে। মেসি অবশ্য সুয়ারেজের তুলনায় দুটো ম্যাচ কম খেলেছেন।

এমন এক অর্জনে স্বাভাবিকভাবেই খুশি সুয়ারেজ। ইনস্টাগ্রামে তিনি এ ঘটনাকে ‘স্পেশাল’ বলে বর্ণনা করেছেন। দেশের হয়ে ইতিহাস গড়তে পারায় এমনটা বলেছেন তিনি। ইনস্টগ্রামে সুয়ারেজ লিখেছেন, ‘স্পেশাল রাত, স্পেশাল গেম, স্পেশাল জার্সি এবং গোল। এমন দিনে এর থেকে আর বেশি কিই বা চাইতে পারতাম। আমার দেশের জন্য এটা একটা অবিস্মরণীয় মুহূর্ত।’

লিওনেল মেসি বর্তমানে প্যারিস সেন্ত জার্মেইতে খেলছেন। অন্যদিকে সুয়ারেজ খেলছেন স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদে। অবশ্য একটা সময় তারা সতীর্থ ছিলেন। খেলছেন বার্সেলোনায়। দুইজনে বর্তমানে ভিন্ন দুই ক্লাবে খেললেও দুইজনের মধ্যে এখনো বন্ধুত্বের সম্পর্ক অটুট।