logo
আপডেট : ৩১ মার্চ, ২০২২ ২২:২৭
রোজায় ক্লাসের সময় ও সংখ্যা বেঁধে দিল মাউশি
নিজস্ব প্রতিবেদক

রোজায় ক্লাসের সময় ও সংখ্যা বেঁধে দিল মাউশি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)

রোজার সময় স্কুল খোলা রাখার সিদ্ধান্ত নিলেও শিক্ষার্থীদের কথা ভেবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্লাসের সময় বেঁধে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (মাউশি)।বৃহস্পতিবার (৩১ মার্চ) দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে এক শিফট ক্লাস হয় সেখানে সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত পাঠদান হবে। আর দুই শিফটের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রভাতি শাখার ক্লাস হবে সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত। দিবা শাখার ক্লাস হবে সাড়ে ১১টা থেকে ২টা ১০ মিনিট পর্যন্ত।

এতে আরো বলা হয়েছে, দুই পালায় পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানে দুই পালায় চলা শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিদিন চারটি ক্লাস এবং এক পালার শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিদিন পাঁচটি ক্লাস হবে। সময়সূচি ঠিক করবে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে সশরীরে ক্লাস বন্ধ থাকায় এবছর রোজার সময়েও ক্লাস চালুর সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। এবছর ক্লাস চলার কথা ২৬ এপ্রিল পর্যন্ত।

তবে শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো রোজার সময়ে এত দীর্ঘদিন খোলা না রাখার অনুরোধ পেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ফলে তাদের দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত কয়েকদিন কমানোর ইঙ্গিত দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র।