logo
আপডেট : ১ এপ্রিল, ২০২২ ২১:৩৯
শিশুদের বিনোদন কেন্দ্রে থাকবে আলাদা শিশু কর্ণার: আতিক
নিজস্ব প্রতিবেদক

শিশুদের বিনোদন কেন্দ্রে থাকবে আলাদা শিশু কর্ণার: আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শিশুদের পার্ক, খেলার মাঠ ও বিনোদন স্থানগুলোতে জন্য আলাদা কর্ণারসহ তাদের সুরক্ষার ব্যবস্থা থাকবে। ডিএনসিসি শিশুদের সুরক্ষায় এ ব্যবস্থা গ্রহণ করেছে। পার্কগুলোতে শিশুদের জন্য ইউরোপ হতে আমদানি করে বিভিন্ন খেলার সামগ্রী সরবরাহ করা হবে

শুক্রবার (১ এপ্রিল) গুলশান-২ এ বাংলাদেশ ও ইতালির মধ্যে বন্ধুত্বের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষ্যে 'ভিনটেজ কার এবং বাইক শো' অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম,মাছরাঙা টেলিভিশনের স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরী প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, আমাদের সকলকে নিয়ে মিলেমিশে বসবাস করতে হবে। মোবাইল ফোনে এবং কম্পিউটারে সময় ব্যয় না করে প্রতিবেশীদের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। পাড়ায়-পাড়ায় বিভিন্ন উৎসব ও মেলার আয়োজন করতে হবে। এর ফলে সমাজে শান্তি শৃঙ্খলা বিরাজ করবে।

মেয়র বলেন, দুর্ভাগ্যবশত, আমরা আমাদের অনেক ঐতিহাসিক নিদর্শন হারিয়ে ফেলেছি। বিশ্বের প্রতিটি দেশই তাদের ঐতিহ্যগুলো সংরক্ষণ করে। এটা খুবই গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ প্রজন্ম ইতিহাস ও ঐতিহ্য থেকে শিক্ষা গ্রহণ করবে। এখানে প্রদর্শিত গাড়িগুলো অনেক আকর্ষণীয় গল্প ও ইতিহাস বহন করে।


তিনি বলেন, এই ধরনের শো শুধুমাত্র আন্তঃসীমান্ত বন্ধুত্বকে উৎসাহিত করে না, বাঙালিরা যে আবেগ বহন করে তাও প্রদর্শন করে। এই ধরনের অনুষ্ঠান দুই দেশের সম্পর্ককে আরো সুদৃঢ় করবে।