logo
আপডেট : ২ এপ্রিল, ২০২২ ২০:০৪
মালিখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
পিরোজপুর প্রতিনিধি

মালিখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

পিরোজপুরের নাজিরপুরের মালিখালী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন বাবলুর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার (২ এপ্রিল) দুপুরে ইউনিয়ন পরিষদ ভবনে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই ইউনিয়নের মেম্বাররা ও স্থানীয় ভুক্তভোগীরা এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার তপন মণ্ডল। তিনি বলেন, ‘ওই চেয়ারম্যান অসহায় নারীদের মাতৃত্বকালীন ভাতা প্রদানের নামে প্রতিজনের কাছ থেকে ২ হাজার টাকা করে উৎকোচ গ্রহণ করেছেন। খাদ্য বান্ধব তালিকায় নতুন ৩৬ নামের তালিকা ভুক্তিতে প্রত্যেকের কাছ থেকে ১ হাজার টাকা, আরো নতুন নাম দেওয়ার প্রলোভন দেখিয়ে সহস্রাধিক লোকের কাছ থেকে ৫০০ টাকা করে আদায়, নতুন জন্ম নিবন্ধন, তা সংশোধন বা ডিজিটাল করা বাবদ প্রতিজনের কাছ থেকে ৩০০ থেকে ৫০০ টাকা করে আদায়, হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) শ্রমিক নিয়োগে ৮৬ জনের কাছ থেকে জন প্রতি ১২০০ টাকা করে লক্ষাধিক টাকা, গভীর নলকূপ প্রদানে প্রতিজনের কাছ থেকে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেছেন তিনি। এছাড়া নির্বাচনকালে স্থানীয় হাট-বাজারের খাজ মওকুফের ঘোষণা দিয়েও তা নিচ্ছেন তিনি।

মেম্বাররা আরো অভিযোগ করেন, টিআর, কাবিখা-কাবিটা প্রকল্পের কাজ করাতে প্রতি মেম্বারের কাজ থেকে শতকরা ১৫ টাকা হারে ঘুষ নিচ্ছেন। এছাড়া এলজিএসপি-৩ এর কাজ বাবদ ওই ইউনিয়নের ইউপি সদস্যদের কাছ থেকে মোটা অংকের টাকা উৎকোচ নিয়েছেন চেয়ারম্যান।

এ সময় ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার কদম আলী শেখ অভিযোগ করে বলেন, চাহিদা মতো বয়স্কভাতাসহ বিভিন্ন খাতে ঘুষের টাকা না দেওয়ায় তাকে অকথ্য ভাষায় গালাগালিসহ বিভিন্ন হুমকি দিয়েছেন চেয়ারম্যান।

সংবাদ সম্মেলনে ওই ইউনিয়নের ভুক্তভোগী বিভিন্ন নারী-পুরুষ চেয়ারম্যানের বিরুদ্ধে এমন আরো অভিযোগ করেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবলু জানান, তার প্রতিপক্ষের সহযোগিতায় ও ইন্ধনে এমন অভিযোগ করছেন মেম্বাররা।

এর আগে ২০০৭ সালে চেয়ারম্যান থাকাকালে ত্রাণের চাল ও অন্যান্য সামগ্রী চুরির করেন রুহুল আমীন বাবলু। ওই ঘটনায় মামলা হলে পলাতক অবস্থায় ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।