logo
আপডেট : ৩ এপ্রিল, ২০২২ ১২:২৭
সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যা, নলকূপ অপারেটর গ্রেপ্তার
রাজশাহী ব্যুরো

সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যা, নলকূপ অপারেটর গ্রেপ্তার

নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেন

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ধানের জমিতে সেচ না পেয়ে দুই আদিবাসী কৃষকের আত্মহননের ঘটনায় গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সাখাওয়াত হোসেন উপজেলার ইশ্বরীপুর গ্রামের মৃত হারুনের ছেলে এবং দেওপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সভাপতি।

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ইফতেখায়ের আলম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলামের নেতৃত্বে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে সাখাওয়াতকে গ্রেপ্তার করা হয়। মামলা হওয়ার পর থেকেই তিনি পলাতক ছিলেন। সেচের পানি না পেয়ে দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার প্ররোচনার মামলায় প্রধান আসামি তিনি।

মামলার অভিযোগে বলা হয়, ধান ক্ষেতে সেচের পানি না পেয়ে ২৩ মার্চ বিকেলে কৃষক অভিনাথ মার্ডি ও তার চাচাতো ভাই রবি মার্ডি বিষপান করেন। ওইদিন রাত ৯টার দিকে অভিনাথ মার্ডি বাড়িতেই মারা যান। রাতেই রবি মার্ডিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ মার্চ রাত ৮টার দিকে মারা যান তিনি। এ ঘটনায় অভিনাথের স্ত্রী রোজিনা হেমরন বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন। মামলায় গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে প্রধান আসামি করা হয়।