logo
আপডেট : ৩ এপ্রিল, ২০২২ ১৫:৫০
টিপু হত্যা: পাঁচ জন ৫ দিন করে রিমান্ডে
আদালত প্রতিবেদক

টিপু হত্যা: পাঁচ জন ৫ দিন করে রিমান্ডে

রাজধানীর শাহজাহানপুরে গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডের অন্যতম ‘পরিকল্পনাকারী’সহ পাঁচ জনের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার (৩ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার আসামিদের আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ডে যাওয়া 'আসামিরা' হলেন, ঢাকা দক্ষিণ সিটির ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ওমর ফারুক, আবু সালেহ শিকদার ওরফে 'শ্যুটার' সালেহ, মো. নাছির উদ্দিন ওরফে কিলার নাছির, মো. মোরশেদুল আলম ওরফে কাইল্লা পলাশ এবং আরফান উল্লাহ দামাল।

এদিন 'আসামি' আরফান উল্লাহ দামালকে টিপু হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গত ১ এপ্রিল রাতে রাজধানীর মুগদা, শাহজাহানপুর ও মিরপুর এলাকা থেকে চার জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

এর আগে, ২৪ মার্চ রাত ১০টার দিকে হামলার শিকার হন জাহিদুল ইসলাম টিপু। এ সময় গুলিবিদ্ধ হন কলেজ ছাত্রী সামিয়া আফরান প্রীতি ও টিপুর গাড়িচালক। গুলিবিদ্ধ তিন জনকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ১১টার দিকে টিপু ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি অজ্ঞাত নামাদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

গত ২৮ মার্চ 'শ্যুটার' মাসুম মোহাম্মদ ওরফে আকাশের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরপর আরফান উল্লাহ দামালের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।