logo
আপডেট : ৬ এপ্রিল, ২০২২ ০১:৩৩
ঐতিহ্যের লড়াইয়ে জয়ী আবাহনী
নিজস্ব প্রতিবেদক

ঐতিহ্যের লড়াইয়ে জয়ী আবাহনী

আবাহনী সমর্থক গোষ্ঠীর উল্লাস

ফুটবলে একসময় জমতো আবাহনী ও মোহামেডানের লড়াই। এখন সেসব দিন দূর অতীতের গল্প। তারপরও দল দুটি যখন মুখোমুখি হয়, কিছুটা হলেও ছড়ায় বাড়তি রোমাঞ্চ। ভক্তদের মন কিছুটা হলেও আনচান করে। ফুটবেলর বাইরে সেটা ক্রিকেটেও।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মঙ্গলবার মিরপুরে মুখোমুখি হয়েছিল আবাহনী ও মোহামেডান। ঐতিহ্যের লড়াইয়ে শেষ হাসি হেসেছে আবাহনী। দলটি জিতেছে ৬ উইকেটের ব্যবধানে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২৫৫ রানে অল আউট হয় মোহামেডান। দলের হয়ে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। ফিফটির দেখা পেয়েছেন রুয়েল মিয়া। ৬৫ বলে তিনি করেন ৫১ রান।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ৪২, ওপেনার রনি তালুকদার ৩৪ রান করেন। অধিনায়ক শুভাগত হোম করেন মাত্র ১৪ রান। বল হাতে আবাহনীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব।

আফিফ হোসেন দুটি, সাইফউদ্দিন, আরাফাত সানি, তানভির ইসলাম একটি করে উইকেট নেন।

 আফিফ ও অধিনায়ক মোসাদ্দেকের ব্যাটে আসে জয়।

 

২৫৬ রানের টার্গেটে খেলতে নেমে ২২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছায় আবাহনী। উইকেট হারাতে হয় মাত্র ৪টি। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন জাকের আলী। ভারতীয় ব্যাটার হানুমা বিহারী খেলেন ৫৯ রানের ইনিংস। আবাহনীর জয়টা এসেছে পঞ্চম উইকেটে আফিফ ও মোসাদ্দেক হোসেনের দারুণ জুটিতে। এই জুটি অবিচ্ছিন্ন থেকে দলকে জয় পাইয়ে দেয়।

৩৭ বলে সমান চারটি করে চার ও ছক্কায় ৫২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

৩৮ বলে চারটি চার ও দুই ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন আফিফ হোসেন।

ব্যাট ও বল হাতে দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্সের বদৌলতে ম্যাচ সেরার পুরস্কার জেতেন আফিফ হোসেন।