logo
আপডেট : ৬ এপ্রিল, ২০২২ ১৯:১৬
ইশরাককে কারাগারে নেওয়ার সময় বিএনপি-পুলিশ সংঘর্ষ, রাবার বুলেট নিক্ষেপ
নিজস্ব প্রতিবেদক

ইশরাককে কারাগারে নেওয়ার সময় বিএনপি-পুলিশ সংঘর্ষ, রাবার বুলেট নিক্ষেপ

গ্রেপ্তারের পর প্রিজনভ্যানে বিএনপি নেতা ইশরাক হোসেন।

বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে আদালত থেকে প্রিজনভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়ার সময় পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ঘটেছে।

বুধবার (৬ এপ্রিল) দুপুরের এ ঘটনায় পুলিশ রাবার বুলেট ছোড়ে এবং লাঠিচার্জ করে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা।

আর পুলিশের দাবি, বিএনপির বিক্ষুব্ধরা প্রিজনভ্যান ভাঙচুর করেছে।

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মতিঝিলে বিএনপির ডাকা বিক্ষোভ কর্মসূচি থেকে ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইশরাক হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

গাড়ি ভাঙচুরের এক মামলায় তাকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। এরপর তাকে আদালতে নেওয়া হলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ'র আদালত শুনানি শেষে ইশরাক হোসেনের জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ দাবি করেছে, ওই প্রিজনভ্যানের চালকসহ কয়েক পুলিশ সদস্য এতে আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এসময় রায় সাহেব বাজার মোড়সহ আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ঘটনাস্থল থেকে কয়েকজন বিএনপি কর্মীকে আটক করা হয়েছে।

ভ্যান থেকে গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বিএনপি নেতা ইশরাক হোসেন বলেন, পুলিশ সদস্যরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। যা প্রজাতন্ত্রের কর্মচারীদের কাছে কাম্য নয়। এসময় নেতাকর্মী ও সাধারণ মানুষকে লাঠিচার্জ করেছে পুলিশ।

ওই বক্তব্যে তিনি দাবি করেন, পুলিশ সদস্যরাই পরিস্থিতি উত্তপ্ত করেছেন। উস্কানি দিয়েছেন।

এক ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।