logo
আপডেট : ৭ এপ্রিল, ২০২২ ১২:০৩
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
বায়ার্নকে হারিয়েই দিল ভিয়ারিয়াল
ক্রীড়া ডেস্ক

বায়ার্নকে হারিয়েই দিল ভিয়ারিয়াল

ভিয়ারিয়াল-বায়ার্ন মিউনিখ ম্যাচ অনেকটা একপেশে হওয়ার সম্ভাবনা দেখেছিলেন অনেকেই। ম্যাচে বায়ার্নেও জয়ের সম্ভাবনাও দেখেছিলেন। কিন্তু তাদের হতাশ হতে হয়েছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে বায়ার্ন জেতেনি বরং হেরেছে। ১-০ গোলে তাদের হারিয়ে জয় পেয়েছে ভিয়ারিয়াল। ম্যাচের একমাত্র গোলটি করেন আরনাউত ডানজুমা।

বায়ার্নের জয়ের স্বপ্ন যারা দেখেছিলেন তাদের থামিয়ে দিতে মোটেও দেরি করেনি ভিয়ারিয়াল। নিজেদের মাঠের খেলায় ম্যাচ শুরু হতে না হতেই আচমকা গোল পেয়ে যায় ভিয়ারিয়াল। অষ্টম মিনিটে হজম করা এ গোল আর শোধ করতে পারেনি বায়ার্ন। বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের এ গোল থেকে দলকে রক্ষা করার কোনো সুযোগ পাননি। ডানি পারেজো যে শটটা নিয়েছিলেন তা হয়তো রুখে দিতে পারতেন নয়্যার। কিন্তু বল তার কাছে যাওয়ার আগেই আরনাউত ডানজুমার বলের গতি পরিবর্তন করে দেন। আর তাতেই হতাশ হতে হয় নয়্যারকে।

ম্যাচের প্রথমার্ধে স্বাগতিক ভিয়ারিয়ালের স্পষ্ট আধিপত্য ছিল। শুধু তাই নয়, এ সময়ে তারা গোলের সংখ্যা বাড়াতে না পারায় হতাশা প্রকাশ করতেই পারে।

ম্যাচ শেষে ম্যাচ সেরা জিওভানি লে সেলসো বলেন, ‘আমাদের দল গোলের জন্য ক্ষুধার্ত ছিল। আমরা ভালো খেলেছি। কিন্তু আমরা বিশ্বের সেরা একটা দলের বিপক্ষে খেলেছি। তবে আমাদের আরো বেশি গোল পাওয়া উচিত ছিল। আমরা জানতাম মাঠে তাদের জায়গা দেওয়া যাবে না। তারা এমন একটা দল যারা জায়গা পেলেই আধিপত্য বিস্তার করতে শুরু করবে। আমরা আমাদের খেলা খেলেছি। যাহোক আমরা অনেক বেশি সুযোগ পেয়েছিলাম এবং আমাদের বড় ব্যবধানে জয় পাওয়া উচিত ছিল।’

বায়ার্ন মিউনিখ এ ম্যাচে যা খেলেছে তাতে নিজেদের খেলায় নিজেরাই বিরক্ত। বায়ার্ন কোচ জুলিয়ন নাগেলসমান বলেন, ‘আমরা জয় পাওয়ার মতো খেলেনি। আমরা এ ম্যাচে ভালো খেলতে পারিনি। প্রথমার্ধে আমরা রক্ষণভাগে ভালো খেলতে পারিনি। সুযোগও তৈরি করতে পারিনি। আর দ্বিতীয়ার্ধে আমরা খুবই বাজে খেলেছি। অবস্থা এমন হয়েছিল যে আমরা আরো বেশি গোল হজম করতে পারতাম।’

ভিয়ারিয়াল দুইবার গোলের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। একবার ভিএআর দেখে অফসাইডের কারণে গোল বাতিল করা হয়। আর একবার জেরার্ড মোরেনোর শট পোস্টে লেগে ফিরে আসে।

ভিয়ারিয়াল আগের রাউন্ডে জুভেন্টাসের বিদায় ঘন্টা বাজিয়েছে। এবার আরো এক জায়ান্ট দলকে বিদায় জানানোর পথ তৈরি করেছে।