logo
আপডেট : ৯ এপ্রিল, ২০২২ ১৬:৫০
ভারতের প্রশংসা করায় ইমরানকে তীব্র কটাক্ষ নওয়াজকন্যার

ভারতের প্রশংসা করায় ইমরানকে তীব্র কটাক্ষ নওয়াজকন্যার

মরিয়ম নওয়াজ শরিফ, ইমরান খান

ভারতের প্রশংসা করায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে কটাক্ষ করেছেন বিরোধীদলীয় নেত্রী মরিয়ম নওয়াজ শরিফ। ইমরানের উদ্দেশে তিনি বলেছেন, ভারতকে এতই পছন্দ হলে প্রতিবেশী দেশেই চলে যাওয়া উচিত।

ইমরান খান ভারতকে ‘সম্মানবোধ থাকা মহান জাতি’ বলে প্রশংসা করার পরেই এমন মন্তব্য করেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সহ-সভাপতি এবং পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মরিয়ম।

প্রধানমন্ত্রী ইমরান খান অনাস্থা প্রস্তাবের আগে শুক্রবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে জানান, অলৌকিক কিছু না ঘটলে তার টিঁকে থাকার সম্ভাবনা কম। তিনি ভারতের বিরুদ্ধে নন। প্রতিবেশী দেশে তার প্রচুর অনুগামী রয়েছে।

ইমরান বলেন, কোনো শক্তি ভারতকে তার স্বার্থের বিরুদ্ধে কিছু করতে বাধ্য করতে পারে না। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তারা (ভারত) রাশিয়ার কাছ থেকে তেল কিনছে। কেউ ভারতকে নির্দেশ দিতে পারে না। ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতরা এখানে যা বলছেন, তারা কি ভারতকেও একই কথা বলতে পারবেন।

ইমরানের মন্তব্যের প্রেক্ষিতে তাকে ‘পাগল’ বলে অভিহিত করেন মরিয়ম।

তিনি বলেন, ক্ষমতা চলে যেতে দেখে যিনি পাগল হয়ে গেছেন, তাকে তার নিজের দলই বহিষ্কার করেছে, অন্য কেউ নয়।

মরিয়ম বলেন, আপনার যদি ভারতকে এতটাই পছন্দ তবে সেখানেই চলে যান, পাকিস্তানের জীবন ত্যাগ করুন।

বিরোধী দলগুলিকে অবাক করে দিয়ে ভারতের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী, এই ঘটনা নতুন নয়। গত সপ্তাহেই ইমরান ভারতের স্বাধীন পররাষ্ট্রনীতির প্রশংসা করেন।

৬৯ বছর বয়সী ক্রিকেটার-রাজনীতিবিদ ৩৪২-সদস্যের সভায় সংখ্যা গরিষ্ঠতা হারিয়েছেন। পাকিস্তানের ইতিহাসে প্রথম প্রধানমন্ত্রী হতে পারেন ইমরান খান যাকে অনাস্থা ভোটে সরানো হবে। পাকিস্তানের কোনো প্রধানমন্ত্রীই এখনো পর্যন্ত পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করতে পারেননি।


সূত্র : নিউজ এইটিন