logo
আপডেট : ১০ এপ্রিল, ২০২২ ১০:২৬
গ্যাসের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে: নসরুল হামিদ
নিজস্ব প্রতিবেদক

গ্যাসের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে: নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, সরবরাহ লাইনে যুক্ত করা হয়েছে নতুন দুটি FSRU। এতে জাতীয় গ্রিডে প্রতিদিন যোগ হবে ৮৫০ মিলিয়ন ঘনফুট গ্যাস।

বিবিয়ানা গ্যাস ফিল্ডে সৃষ্ট সমস্যা সমাধানে দ্রুত কিছু উদ্যোগ নেওয়ার ফলে গ্যাসের সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল শনিবার (৯ এপ্রিল) রাত ১১.৪০ মিনিটে নিজের ফেসবুক পেজে এক পোস্টে তথ্য জানিয়েছেন তিনি। শিল্প কারখানা ও আবাসিক গ্যাস নিরবচ্ছিন্ন করতে সরকার আরো কিছু উদ্যোগ বাস্তবায়নের অপেক্ষায় আছে বলেও জানিয়েছেন তিনি।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী তার ফেসবুক পোস্টে লিখেছেন, সম্প্রতি বিবিয়ানা গ্যাস ফিল্ডে হঠাৎ সমস্যা দেখা দেওয়ার কারণে দেশের কিছু কিছু জায়গাতে গ্যাসের স্বল্প চাপের সৃষ্টি হয়। সাময়িক এই সমস্যায় আমাদের দ্রুত কিছু উদ্যোগ নেওয়ার ফলে পরিস্থিতি এখন স্বাভাবিক হচ্ছে। মেরামতের পর বিবিয়ানা গ্যাস ফিল্ড থেকে এখন ১১৬৬ মিলিয়ন ঘনফুট গ্যাস পাওয়া যাচ্ছে।

এছাড়া সরবরাহ লাইনে যুক্ত করা হয়েছে নতুন দুটি FSRU। এতে জাতীয় গ্রিডে প্রতিদিন যোগ হবে ৮৫০ মিলিয়ন ঘনফুট গ্যাস। দেশীয় এবং আমদানীকৃত- সব মিলিয়ে বর্তমানে জাতীয় গ্রিডে গ্যাস সরবরাহের পরিমাণ ৩১০০ মিলিয়ন ঘনফুটের বেশি।

তিনি লিখেছেন, শিল্প কারখানা ও আবাসিক গ্যাস নিরবচ্ছিন্ন করতে আমরা আরো কিছু উদ্যোগ বাস্তবায়নের অপেক্ষায় আছি।

এই সঙ্কটকালে ধৈর্য ও সহযোগিতার জন্য ফেসবুক পোস্টে সবাইকে ধন্যবাদও জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।