logo
আপডেট : ১০ এপ্রিল, ২০২২ ১১:২৯
বেরোবিতে প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ
রংপুর প্রতিনিধি

বেরোবিতে প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রভোস্টের পদত্যাগসহ কয়েকটি দাবিতে বিক্ষোভ করেছে রংপুরের বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব হলের ছাত্রীরা। শনিবার রাত ৯টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী ওই হলের ছাত্রীরা বিক্ষোভ করেন।

এ সময় তারা প্রভোস্ট তানিয়া তোফাজের পদত্যাগ দাবি করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে প্রক্টর গোলাম রব্বানী এসে সমস্যা সমাধানের আশ্বাস দিলে বিক্ষুব্ধ ছাত্রীরা হলে ফিরে যান।

আন্দোলনরত ছাত্রীদের অভিযোগ, দীর্ঘদিন হলের বৈদ্যুতিক লাইনে সমস্যার কারণে অধিকাংশ সময় হলে বিদ্যুৎ থাকে না। শনিবার সন্ধ্যা থেকেও বিদ্যুৎ না থাকায় হলের কয়েকজন ছাত্রী বিষয়টি প্রভোস্টকে জানাতে গেলে ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন তিনি। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে হল থেকে নেমে এসে বিক্ষোভ শুরু করেন তারা।

তবে অসৌজন্যমূলক আচরণের বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত প্রভোস্ট তানিয়া তোফাজ বলেন, ‘ছাত্রীরা হলে ইলেক্ট্রিক হিটার ব্যবহার করায় ঘন ঘন বিদ্যুৎ সঞ্চালন লাইন বিচ্ছিন্ন হয়। তাদের সাবধান করা সত্ত্বেও বিষয়টি কানে তোলেনি।’

এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী বলেন, ‘হলের শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেন। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।’