logo
আপডেট : ১০ এপ্রিল, ২০২২ ১৭:৫০
রিয়ালের জয় অব্যাহত
ক্রীড়া ডেস্ক

রিয়ালের জয় অব্যাহত

জয়রথ অব্যাহত রিয়াল মাদ্রিদের। আর তাতেই ৭ ম্যাচ হাতে রেখে লা লিগা শিরোপা দেখতে পাচ্ছে দলটি। শনিবার রাতে নিজেদের মাঠে অনুষ্ঠিত খেলায় তারা গেটাফেকে ২-০ গোলে হারিয়েছে। এ জয়ে লিগে শীর্ষস্থান আরো মজবুত করেছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া থেকে দলটি বর্তমানে ১২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে। ৩১ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭২। সমান ম্যাচ শেষে সেভিয়ার পয়েন্ট ৬০।

রিয়ালের শিরোপা জয় অনেকটা নিশ্চিত। তবে সেভিয়ার দ্বিতীয় স্থান নিয়ে যথেষ্ঠ সন্দেহ রয়েছে। কেননা বার্সেলোনা তাদের ঘাড়ে নিশ^াস ফেলে চলেছে। যদিও ৫৭ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তৃতীয় স্থানে রয়েছে। তবে সেভিয়া বা রিয়াল মাদ্রিদ থেকে তারা দুটি ম্যাচ কম খেলেছে। বার্সেলোনার সমান পয়েন্ট অ্যাটলেটিকো মাদ্রিদের। তবে মাদ্রিদও ৩১ ম্যাচ খেলেছে। রিয়ালের হয়ে গোল দুটি করেছেন কাসেমিরো ও লুকাস ভ্যাকুয়েজ। কাসেমিরো মৌসুমে এটা প্রথম গোল। ব্রাজিলিয়ান এ মিডফিল্ডার ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে পাওয়া বলে ৩৮ মিনিটে হেড করে গোলটি করেন। দ্বিতীয়ার্ধে লুকাস ভ্যানকুয়েজ গোল করে দলের জয় নিশ্চিত করেন।

ম্যাচ শেষে মার্সেলো বলেন, ‘মনে হয়েছে আমরা ধীরে-সুস্থে খেলে ম্যাচ জয় করেছি। কিন্তু আসলে তা নয়। আমরা ম্যাচের শেষ পর্যন্ত যথেষ্ঠ পরিশ্রম করেছি। আমরা লড়াই করেছি। গেটাফে যথেষ্ট লড়াকু দল। খেলার বেশিরভাগ সময় আমাদের প্রাধান্য ছিল। তারা কাউন্টার অ্যাটাক নির্ভর দল। কিন্তু কীভাবে তাদের আক্রমণগুলো নস্যাৎ করতে হবে, তা আমরা জানতাম। আমরা জানতাম গোল পাব এবং গোল পেয়েছি। তবে গোল করা যথেষ্ট কঠিন ছিল।’

ম্যাচে আগে-ভাগে জয় নিশ্চিত হওয়ায় এ ম্যাচে রিয়াল মাদ্রিদ একাধিক খেলোয়াড়কে খেলার সুযোগ দিয়েছে। ফলে মাঠে নামার সুযোগ পেয়েছিরেন গ্যারেথ বেল। তিনি যখন মাঠে আসেন তখন রিয়াল সমর্থকরা তাকে হর্ষধ্বনি দিতে স্বাগত জানায়। দলে যে বেল রয়েছে, তা রিয়াল সমর্থকরা যেনো ভুলতে বসেছিল। কেননা ২০২০ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম তিনি মাঠে নামলেন। বেল প্রসঙ্গে কার্লো আনচেলোত্তি বলেন, বেল ভালো আছে। অনুশীলনে সে ভালো করছে। সে মাঠে নামতে চায় এবং দলকে সহযোগিতা করতে চায়। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এ মুহূর্তে দলের সবাইকে আমাদের প্রয়োজন। দলের মধ্যে একতা দরকার।