logo
আপডেট : ১০ এপ্রিল, ২০২২ ২০:০৫
নাশকতার মামলা: ইশরাকের জামিন শুনানি ১১ মে
আদালত প্রতিবেদক

নাশকতার মামলা: ইশরাকের জামিন শুনানি ১১ মে

বিএনপি নেতা ইশরাক হোসেন (ফাইল ছবি)

নাশকতার মামলায় কারাগারে থাকা বিএনপি নেতা ইশরাক হোসেনের জামিন আবেদনের ওপর শুনানির জন্য আগামী ১১ মে দিন ধার্য করেছে ঢাকা মহানগর দায়রা জজ আদালত ।

রোববার (১০ এপ্রিল) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের কাছে জামিন চাওয়া হলে আদালত শুনানির জন্য এই দিন ধার্য করে।

ইশরাকের অন্যতম আইনজীবী নুরুজ্জামান তপন ভোরের আকাশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

২০২০ সালের ডিসেম্বরে গাড়িতে অগ্নিসংযোগ করে নাশকতা সৃষ্টির অভিযোগে পুলিশের করা এক মামলায় গত বুধবার (৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাক হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিচ্ছিলেন তিনি। গ্রেপ্তারের পরই তাকে আদালতে হাজির করা হয়। ইশরাকের আইনজীবী জামিন আবেদন করলে তা নাকচ করে তাকে ওইদিনই কারাগারে পাঠানোর আদেশ দেয় ঢাকার মহানগর হাকিম তামান্না ফারহার আদালত।

এ মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন ইশরাক। উচ্চ আদালতের আদেশ মোতাবেক আত্মসমর্পণ না করায় ২০২১ সালের ১৮ আগস্ট তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ।

মামলাটি বর্তমানে তদন্তাধীন। আগামী ২৬ মে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে 'আসামিরা' একত্রিত হয়ে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের পুড়িয়ে মারার উদ্দেশে গাড়িতে আগুন ধরিয়ে দেন। এতে গাড়িতে থাকা যাত্রীরা অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় বিএনপি নেতা ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করেন পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক আতাউর রহমান ভুঁইয়া।