logo
আপডেট : ১১ এপ্রিল, ২০২২ ১৯:৩৩
জমি বিরোধের জেরে শিক্ষক ও তার বাবাকে কুপিয়ে জখম
ঝালকাঠি প্রতিনিধি

জমি বিরোধের জেরে শিক্ষক ও তার বাবাকে কুপিয়ে জখম

ঝালকাঠির কাঠালিয়ায় জমিজমার বিরোধকে কেন্দ্র করে এক কলেজ শিক্ষককে ও তার বৃদ্ধ পিতাকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। এ নিয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেছেন ওই শিক্ষক।

উপজেলার আমুয়া গ্রামে রোববার বিকেলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই গ্রামের সামসুল হক মোল্লা (৭০), তার ছেলে রাসেল মোল্লা ও তার স্ত্রী শান্ত ইয়াসমিন। রাসেল উপজেলার ড. সেকান্দার হায়াত খান কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
আহত শিক্ষক ও তার বাবা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

অভিযোগ সূত্রে জানা গেছে, কলেজ শিক্ষক রাসেল মোল্লার ঘরের পেছনের কিছু জমির মালিক সাবেক ইউপি সদস্য মো. মাশিশ মোল্লা, তার ভাই ফারুক মোল্লা ও মাহতাব মোল্লা। এ জমি কিনতে এক বছর আগে বায়না চুক্তি করেন ওই শিক্ষকের বাবা সামসুল হক মোল্লা।

চুক্তির জমি বুঝিয়ে দিতে রোববার বিকেলে সামসুল হকের বাড়িতে আসে মাশিশ মোল্লা। এ সয় জমির ভাগ বন্টন নিয়ে প্রতিপক্ষ শহীদ মোল্লা এবং কাওসার মোল্লার সঙ্গে রাসেল, তার বাবা ও স্ত্রী শান্ত ইয়াসমিনের বাগবিতন্ডা হয়। একপর্যায়ে তাদের ওপর হামলা করে প্রতিপক্ষরা। এতে রাসেল, তার স্ত্রী শান্ত ইয়াসমিন ও বৃদ্ধ বাবা সামসুল হক আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত কাওসার মোল্লা বলেন, ‘মারামারিতে আমি ও আমার বৃদ্ধা মা নুরজাহান বেগমও (৬৫) আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

উপজেলা চেয়ারম্যান মো.এমাদুল হক মনির বলেন, ‘কলেজ শিক্ষকের লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’