logo
আপডেট : ১২ এপ্রিল, ২০২২ ১৭:০৯
অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা, স্বামীর আমৃত্যু কারাদণ্ড
গাইবান্ধা প্রতিনিধি

অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা, স্বামীর আমৃত্যু কারাদণ্ড

গাইবান্ধায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যার অপরাধে স্বামী আলমগীর মন্ডলকে (৩২) আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। এ মামলায় তিনজনকে খালাস দিয়েছেন বিচারক।

মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ শেষে গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই আদেশ দেন।

আলমগীর হোসেন জেলার সাঘাটা উপজেলার দক্ষিণ দিঘলকান্দি গ্রামের আব্দুল জোব্বার মন্ডলের ছেলে। খালাসপ্রাপ্তরা হলেন আসামি আলমগীরের মা, বাবা ও ছোট ভাই।

মামলা সূত্রে জানা যায়, পারিবারিকভাবে ২০১৫ সালে সাঘাটা উপজেলার দক্ষিণ দিঘলকান্দি গ্রামের শুকুর আলীর মেয়ে সুমি আকতারের সঙ্গে একই গ্রামের আব্দুল জোব্বার মন্ডলের ছেলে আলমগীরের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়া বিবাদ লেগেই থাকতো।

এক পর্যায়ে ২০১৬ সালের ২১ জুন রাতে সুমি বেগমকে বেধরক মারধর করে আলমগীর। পরে তিন মাসের অন্তঃসত্ত্বা সুমি বেগম মারা যান। হত্যার বিষয়টি গোপন রাখতে হত্যার পর স্ত্রী সুমিকে নিজের ঘরের বিছানায় শুইয়ে রাখেন তিনি।

এক পর্যায়ে মৃত্যু খবর এলাকায় জানাজানি হলে স্থানীয়রা স্বামী আলমগীরকে আটকে রেখে পুলিশে দেয়। এ ঘটনায় পরদিন ২২ জুন নিহত সুমির বাবা শুকুর আলী বাদী হয়ে আলমগীরকে প্রধান আসামি ও আলমগীরের বাবা, মা, ছোট ভাইকে অভিযুক্ত করে সাঘাটা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ তাদের আটক করে এবং ২০১৭ সালের ৪ মে পুলিশ এ মামলায় অভিযোগপত্র আদালতে দাখিল করে।

বিষয়টি নিশ্চিত করে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স ।