logo
আপডেট : ১৩ এপ্রিল, ২০২২ ১৫:৩২
সেনাপ্রধানের সমালোচনা করায় ইমরানের দলের ৮ জন গ্রেপ্তার

সেনাপ্রধানের সমালোচনা করায় ইমরানের দলের ৮ জন গ্রেপ্তার

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সমালোচনা করায় দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আট সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই আটজন পিটিআইয়ের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকটিভিস্ট বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) পাঞ্জাব প্রদেশের বিভিন্ন জায়গা থেকে তাঁদের গ্রেপ্তার করে।

পাকিস্থানের সংবাদপত্র ডন জানিয়েছে, সেনাপ্রধান ও সুপ্রিম কোর্টের বিচারকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ওই আটজনকে গ্রেপ্তার করা হয়।

গত শনিবার অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করা হয়। এরপর থেকেই জেনারেল বাজওয়ার বিরুদ্ধে টুইটারে প্রচারণা শুরু হয়।

এফআইএ জানায়, গোয়েন্দা সংস্থার কাছ থেকে সেনাপ্রধান এবং শীর্ষ আদালতের বিচারকদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া প্রচারে জড়িত ৫০ জন সন্দেহভাজন ব্যক্তির তালিকা করা হয়েছে। এঁদের মধ্যে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইমরান খানের ঘনিষ্ঠ আসাদ উমার এক টুইট বার্তায় বলেন, পিটিআই সোশ্যাল মিডিয়া কর্মীদের হয়রানিকে চ্যালেঞ্জ করে পিটিশন চূড়ান্ত করেছে এবং বুধবার এটি উচ্চ আদালতে দায়ের করা হবে।

এদিকে গতকাল মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর কর্মকর্তাদের একটি বৈঠকে সোশ্যাল মিডিয়ায় প্রচারণার বিষয়টি উত্থাপন করা হয়। সেখানে পাকিস্তানের সংবিধান ও আইনের শাসনকে সমুন্নত রাখার জন্য নতুন নেতৃত্বের প্রতি পূর্ণ আস্থা প্রকাশ করা হয়।

সূত্র: ডন