logo
আপডেট : ১৩ এপ্রিল, ২০২২ ১৯:১২
হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক

হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেপ্তার

মোঃ ইয়ামিন খান

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মোঃ ইয়ামিন খান (৩৩)।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে ফরিদপুরের মধুখালী আড়পাড়া উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি এন্ড্রয়েড মোবাইল ফোন, ২টি সীম কার্ড এবং ৩টি হিযবুত তাহরীরের প্রেসবিজ্ঞপ্তি জব্দ করা হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেপ্তারকৃত মোঃ ইয়ামিন খান ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ইংরেজিতে অনার্স-মাস্টার্স শেষ করেছে। সে ২০০৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত হিযবুত তাহরীর এর কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত। গত ১৮ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘হিযবুত তাহরীর এর মিডিয়া কার্যালয় উলাইয়া বাংলাদেশ’-এর যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল, সেই সম্মেলনের লাইভ সে তার ফেসবুক আইডি থেকে শেয়ার করেছিল এবং সংগঠনের গোপন গ্রুপের সকল সদস্যকে লাইভটি শেয়ার করার জন্য উদ্বুদ্ধ করেছিল। সে বিভিন্ন সময় তার ফেসবুক আইডি থেকে উগ্রবাদী মতাদর্শ, রাষ্ট্রবিরোধী বিভিন্ন পোস্টে লাইক, শেয়ার ও কমেন্টস করে উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ প্রদান এবং প্রস্ততি গ্রহণ করছিল। এছাড়া গ্রেপ্তারকৃত ইয়ামিন ও তার অন্য সহযোগীরা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, অনলাইনভিত্তিক প্রচার-প্রচারণা, গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে তাদের খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে সংহতি, জন-নিরাপত্তা বিপন্ন করা, জনমনে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে সাংগঠনিকভাবে কার্যক্রম পরিচালনা করে আসছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী মামলা দায়ের করা হয়েছে।