logo
আপডেট : ১৪ এপ্রিল, ২০২২ ০৯:০৯
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
গোলশূন্য ড্রর পর ম্যানসিটি সেমিফাইনালে
ক্রীড়া ডেস্ক

গোলশূন্য ড্রর পর ম্যানসিটি সেমিফাইনালে

টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছেছে। বুধবারা রাতে অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠে অনুষ্ঠিত খেলা অমীমাংসিতভাবে শেষ হয়েছে। গোলশূন্য ড্র হওয়ায় প্রথম লেগের জয়ের সুবাদে ম্যানচেস্টার সিটি সেমিফাইনালের টিকেট পেয়েছে। সেমিফাইনালে তারা দূর্দান্ত ফর্মে থাকা রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে।

নিজেদের মাঠ আর নিজেদের দর্শকের সামনে বুধবার রাতে বেশ উজ্জ্বীবিত ম্যাচ উপহার দিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। কিন্তু ম্যাচ শেষেও যেনো সমর্থকরা উজ্জ্বীবিত থাকতে পারে সে কাজটি তারা করতে পারেনি। ফলে প্রথম লেগে ডি ব্রুইনের করা গোলটি দুই দলের ভাগ্য নির্ধারক হয়ে যায়।

ম্যাচে ছিল ব্যাপক উত্তেজনা। সেই সূত্র ধরে কার্ডের ছড়াছড়ি। ম্যাচ যত গড়িয়েছে ততই হতাশা ঘিরে ধরেছে অ্যাতলেতিকো কোচ দিয়েগো সিমিওনেকে। ম্যাচ শেষে তো অবস্থা আরো নাজুক হয়েছে। কেননা তার দলকে ১০ জন নিয়ে খেলা শেষ করতে হয়েছে। অবস্থা এমন হয়েছিল যে সবকিছু নিয়ন্ত্রণে রাখতে ম্যাচে পুলিশের হস্তক্ষেপ প্রয়োজন হয়।

ম্যাচ শেষে সিটির মিডফিল্ডার রদ্রি বলেন, ‘এটা আমাদের সেরা পারফরম্যান্স ছিল না। অতিরিক্ত খেলার কারণে আমরা দ্বিতীয়ার্ধে বেশ পরিশ্রান্ত হয়ে পড়েছিলাম। বিশেষ করে এ ম্যাচের আগে আমাদেরকে লিভারপুলের বিপক্ষে খেলতে হয়েছিল। সে ম্যাচে আমাদের ওপর দিয়ে যথেষ্ঠ ঝড় গেছে।’

সেমিফাইনালের টিকেট পাওয়ায় সপ্তাটা দারুণ কাটলো ম্যানচেস্টার সিটির। তার এখনো ট্রেবল জয়ের সম্ভাবনা টিকিয়ে রেখেছে। লিগ লড়াইয়ে পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিচ্ছে। সেমিফাইনালে উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের। আর এফএ কাপের ফাইনালে ওঠার অপেক্ষায় রয়েছে। শনিবার এফএ কাপের সেমিফাইনাল তাদের। আর এ ম্যাচে প্রতিপক্ষ সেই লিভারপুর। যাদেরকে টপকে লিগ শিরোপা জয়ের সম্ভাবনা টিকিয়ে রেখেছে সেই লিভারপুল এখানেও তাদের প্রতিপক্ষ।