logo
আপডেট : ১৫ এপ্রিল, ২০২২ ১২:৩০
সাংবাদিক মহিউদ্দিন হত্যা মামলায় ২ আসামি গ্রেপ্তার
কুমিল্লা প্রতিনিধি

সাংবাদিক মহিউদ্দিন হত্যা মামলায় ২ আসামি গ্রেপ্তার

সাংবাদিক মহিউদ্দিন। ফাইল ছবি

কুমিল্লায় বুড়িচং উপজেলার হায়দ্রাবাদনগর গ্রামে সাংবাদিক মহিউদ্দিনকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- মো. ফরহাদ মৃধা ও মো. পলাশ মিয়া।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাদের গ্রেপ্তার করা হয় বলে শুক্রবার (১৫ এপ্রিল) সকালে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন। তিনি আরো জানান, একই সময় সন্দেহভাজন আরো দুজনকে আটক করা হয়।

নিহত মহিউদ্দিন ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের অলুয়া গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোশারফ সরকারের ছেলে। তিনি কুমিল্লা সেনানিবাস এলাকায় পরিবার নিয়ে বাস করতেন।

কুমিল্লা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, তদন্তের স্বার্থে সন্দেহভাজন হিসেবে আটক দুইজনের নাম বলা যাচ্ছে না। গ্রেপ্তারকৃতদের বিষয়ে আজ সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

হায়দ্রাবাদনগর গ্রামে সংঘবদ্ধ মাদক কারবারিরা গত বুধবার রাত ১০টার দিকে ফোনে ডেকে নিয়ে মহিউদ্দিনকে পিটিয়ে ও গুলি করে হত্যা করে। সে সময় প্রাণে বেঁচে যাওয়া মহিউদ্দিনের বন্ধু পলাশ ঘটনার বর্ণনা দেন।

পলাশ বলেন, ‘মাদকের একটি বড় চালান দেশে ঢুকবে- এমন খবর পেয়ে আমি ও মহিউদ্দিন ভাই হায়দ্রাবাদনগর গ্রামে যাই। গ্রামে পৌঁছার এক মিনিটের মধ্যেই ৩০ জনের একটি দল আমাদের ঘেরাও করে। এ সময় মাদক কারবারি মো. রাজু কোমর থেকে পিস্তল বের করে মহিউদ্দিন ভাইকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিয়ে লুটিয়ে পড়েন। এ সময় তার মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। এই ফাঁকে আমি কোনো রকমে পালিয়ে আসি।’