logo
আপডেট : ১৮ এপ্রিল, ২০২২ ১৮:০৯
নারায়ণগঞ্জে বিভাগীয় শ্রম দপ্তর ঘেরাও করে বিক্ষোভ
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে বিভাগীয় শ্রম দপ্তর ঘেরাও করে বিক্ষোভ

নারায়ণগঞ্জে বিভাগীয় শ্রম দপ্তর ঘেরাও করে সমাবেশ করেছে হোসিয়ারি শ্রমিকরা। ঈদ বোনাস ও মজুরি বৃদ্ধিসহ ৮ দফা দাবিতে সোমবার দুপুরের দিকে শহরের চাষাড়ায় এই কর্মসূচি পালন করা হয়।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে শহরের উকিলপাড়া মোড়ে হোসিয়ারি শ্রমিক ইউনিয়নের ডাকা এই কর্মসূচিতে সমবেত হয় শ্রমিকরা। পরে বিক্ষোভ মিছিল করে চাষাড়ায় বিভাগীয় শ্রম দপ্তরে যায় তারা।

হোসিয়ারি শ্রমিক ইউনিয়নের সভাপতি স্বপন দত্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ‘টিইউসি’র কেন্দ্রীয় নেতা হাফিজুল ইসলাম, হোসিয়ারি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাবেক সভাপতি আ. হাই শরীফ, আ. মতিন, রমজান, স্বপন দাসসহ অনেকে।

বক্তারা বলেন,‘ দুই বছর পরপর হোসিয়ারি শ্রমিকদের মজুরি বৃদ্ধির কথা থাকলেও মালিকরা তা করছেন না। বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ও বাড়ি ভাড়া, গাড়ি ভাড়াসহ সব কিছুর দাম বেড়ে যাওয়ায় জনজীবনের ব্যয় বেড়েছে কয়েক গুণ।‘

বক্তারা আরো বলেন, ‘হোসিয়ারি শ্রমিকরা যে মজুরি পায় তা দিয়ে বর্তমান বাজারে কোনোভাবেই সংসার চলে না। বেঁচে থাকার তাগিদে মজুরি বৃদ্ধি ও ঈদ বোনাসসহ ৮ দফা দাবি আদায়ে হোসিয়ারি শ্রমিকদেরকে রাজপথে নামতে হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।’