logo
আপডেট : ১৯ এপ্রিল, ২০২২ ০৯:৩১
নাপোলিকে হতাশ করলো রোমা
ক্রীড়া ডেস্ক

নাপোলিকে হতাশ করলো রোমা

শেষ মূহুর্তে গোল হজম করে হতাশ নাপোলির খেলোয়াড়রা

সিরি ‘এ’তে পয়েন্ট টেবিলের নেতৃত্ব দখলের লড়াইয়ে দুই মিলান- এসি মিলান ও ইন্টার মিলান। এ লড়াইয়ে নিজেদের শামিল করার যথেষ্ঠ সুযোগ ছিল নাপোলির। সম্ভাবনা ছিল শিরোপা জয়েরও। তবে সেই সম্ভাবনা সোমবার রাতে বড় একটা ধাক্কা লেগেছে। নিজেদের মাঠের খেলায় রোমার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে। দিয়াগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ানে অনুষ্ঠিত খেলায় তারা ১-১ গোলে ড্র করেছে।

নাপোলির ড্রতে কিছুটা হলেও দুই মিলানে স্বস্তির বাতাস বয়ে গেছে। এসি মিলানের পয়েন্ট ৭১, ইন্টার মিলানের সংগ্রহ ৬৯। তবে এসি মিলান খেলেছেন ৩৩ ম্যাচ, ইন্টারের খেলা ম্যাচের সংখ্যা ৩২। নাপোলি ৩৩ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। ৬৩ পয়েন্ট নিয়ে জুভেন্টাস চতুর্থ স্থানে।

দুর্ভাগ্য নাপোলির। ম্যাচের সিংহভাগ সময় বলের দখল রেখেও তারা পয়েন্ট হারিয়েছে। আর গোল হজমের সময়টা তাদের হতাশা আরো বাড়িয়ে দিয়েছেন। কেননা ইনজুরি সময়ে গোল করে রোমা তাদের পয়েন্টে ভাগ বসিয়েছে।

নিজেদের মাঠের খেলায় শুরুতেই নাপোলি এগিয়ে গিয়েছিল। ১১ মিনিটের সময় লরেঞ্জো ইনসিগনে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। এবারের মৌসুমে এটা নিয়ে পেনাল্টিতে নাপোলির গোলের সংখ্যা দাঁড়ালো ৯। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তারাই বেশি পেনাল্টিতে গোর পেয়েছে। শুরুতে এগিয়ে গেলেও তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার মতো আত্মবিশ্বাসী তাদের মনে হয়নি। অথচ ১৯৯০ সালের পর এই প্রথম তাদের সামনে শিরোপা জয়ের হাতছানি রয়েছে। জয় পেলে শীর্ষে থাকা এসি মিলানের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান থাকতো মাত্র দুই।

এমন এক ম্যাচে পয়েন্ট হারিয়ে প্রচণ্ড হতাশ নাপোলি কোচ লুসিয়ানো স্প্যালেত্তি। তিনি বলেন, ‘এটা খুবই হতাশাজনক ব্যাপার। যতদূর সম্ভব আমরা ম্যাচের নিয়ন্ত্রণ রেখেছিলাম। কিন্তু আমরা একটা শক্তিশালী দলকে মোকাবেলা করেছি। যারা আমাদের জন্য বারবার সমস্যা তৈরি করে চলেছিল। শেষ পর্যন্ত যা হয়েছে তার জন্য দুঃখ প্রকাশ করা ছাড়া উপায় নেই। শেষের দিকে আমরা একাধিক খেলোয়াড় পরিবর্তন করেছি। নতুন খেলোয়াড় মাঠে থাকলেও তারা বল নিয়ন্ত্রণে রাখতে পারেনি। যে গোলটা আমরা হজম করেছি তা এড়ানো যেত।

ভাগ্যক্রমে পয়েন্ট পাওয়া সত্ত্বেও রোমা কোচ হোসে মরিনহো সন্তুষ্ট নন। বরং পেনাল্টি না দেওয়ায় তিনি রেফারিকে দোষারোপ করছেন। শুধু তাই নয়, বেঞ্চে থাকা খেলোয়াড় ড্যানিয়েল ফুজাতোকে লাল কার্ড দেখানোয়ও ক্ষেপেছেন তিনি। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করায় ফুজাতো লাল কার্ড দেখেন।

ম্যাচ শেষে মরিনহো বলেন, ‘এ ম্যাচে জয় পাওয়াটা আমাদের জন্য অসম্ভব করে তুলেছিলেন রেফারি। তার কিছু সিদ্ধান্তে আমরা লজ্জিত হয়েছি।’