logo
আপডেট : ১৯ এপ্রিল, ২০২২ ১৬:৪৫
এরশাদ শিকদারের মেয়ের আত্মহত্যা: প্রেমিকের জামিন
আদালত প্রতিবেদক

এরশাদ শিকদারের মেয়ের আত্মহত্যা: প্রেমিকের জামিন

জান্নাতুল নওরিন এশা

এরশাদ শিকদারের মেয়ে জান্নাতুল নওরিন এশার আত্মহত্যার প্ররোচনার মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন প্রেমিক প্লাবন ঘোষ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম চৌধুরীর আদালত শুনানি শেষে প্লাবনের জামিনের আদেশ দেয়।

গত ৩ মার্চ দিনগত রাতে গুলশানের সুবাস্তু টাওয়ারের বাসায় প্রেমিক প্লাবন ঘোষের সাথে অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন এশা। ৪ মার্চ ভবনের নবম তলা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ৫ মার্চ প্লাবনকে আসামি করে গুলশান থানায় মামলা দায়ের করেন এশার মা (এরশাদ শিকদারের দ্বিতীয় স্ত্রী) সানজিদা নাহার।

নথিপত্র সূত্রে জানা যায়, মামলা দায়েরের পর ৮ মার্চ উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পান প্লাবন ঘোষ। জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় উচ্চ আদালতের নির্দেশে মঙ্গলবার (১৯ এপ্রিল) আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন প্লাবন।

এদিন আসামির পক্ষে জামিন শুনানি করেন ঢাকা বারের সাবেক সভাপতি সাইদুর রহমান মানিক।

শুনানিতে এ আইনজীবী বলেন,‘প্লাবন ধানমন্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষার্থী। তার জন্ম ২০০৫ সালের ২৯ সেপ্টেম্বর, বয়স ১৬ বছর ৬ মাস। সে একজন নাবালক। সেজন্য জামিন পেতে পারে। তাছাড়া তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নাই। অভিযোগের সাথে সম্পৃক্ত-এই মর্মে এজাহারে বর্ণনা নাই। ঘটনার সময় কিংবা এর অব্যবহিত পূর্বে ভিকটিমের সাথে ছিলও না। আসামি আইনের প্রতি শ্রদ্ধাশীল। জামিন পেলে পলাতক হবে না। কাজেই তার জামিন মঞ্জুরের আবেদন করছি।

রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় প্লাবনের জামিনের আদেশ দেন।

গুলশান থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন ভোরের আকাশকে এ তথ্য জানান।