logo
আপডেট : ২০ এপ্রিল, ২০২২ ২০:০৮
ঢাকা কলেজের সঙ্গে জাবি শিক্ষার্থীদের সংহতি
জাবি প্রতিনিধি

ঢাকা কলেজের সঙ্গে জাবি শিক্ষার্থীদের সংহতি

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর নিউমার্কেটের ব্যবসায়ীদের হামলার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে তারা।

বুধবার (২০ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

মানববন্ধনে জাবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে ঢাকা কলেজের ছাত্রদের ওপর ‘হামলার’ সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে জাবি ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ছাত্ররা জাতির বিবেক। ছাত্র সমাজকে নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গড়ার দিকে অগ্রসর হয়েছিলেন। এই ছাত্রদের ওপর হামলা খুবই দুঃখজনক। আমরা এ হামলার সুষ্ঠু বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত এই প্রতিবাদ চলমান থাকবে।

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, এখানে দাঁড়িয়েছি আমার শিক্ষার্থী ভাইদের জন্য। যে ঘটনাটি নিউমার্কেটের ব্যবসায়ীরা ঘটিয়েছে তার তীব্র নিন্দা জানাই। ওই ব্যবসায়ীদের বলে দিতে চাই, ছাত্রসমাজ যদি জেগে উঠে তাহলে আপনারা পালাবার পথ পাবেন না।

উল্লেখ্য, গত সোমবার রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। দিবাগত রাত ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলে সংঘর্ষ। এরপর মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী ব্যবসায়ীদের সঙ্গে আবার থেমে থেমে সংঘর্ষ চলে।