logo
আপডেট : ২১ এপ্রিল, ২০২২ ১০:২৭
রিয়ালের জয়রথ চলছেই
ক্রীড়া ডেস্ক

রিয়ালের জয়রথ চলছেই

রিয়াল মাদ্রিদের জয়রথ চলছেই। বুধবার লা লিগায় অ্যাওয়ে ম্যাচে ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের পথে আরো এগিয়ে গেছে। তবে দুর্ভাগ্য রিয়াল মাদ্রিদের গোল মেশিন করিম বেনজেমার। গোল পাননি তিনি। শুধু তাই নয়, জোড়া পেনাল্টি নষ্ট করেছেন। তার দুটো পেনাল্টি শট ওসাসুনা গোলরক্ষক রুখে দিয়েছেন। ডেভিড আলাবা, মার্কো অ্যাসেনসিও ও লুকাস ভাজকুয়েজ গোল করেছেন। ওসাসুনার হয়ে ব্যবধান কমান আন্তে বুদিমির।

রিয়াল মাদ্রিদ সহজ জয় পেলেও নিজেদের মাঠের খেলায় ওসাসুনা শুরুতেই লড়াইটা জমজমাট করে তুলেছিল। বিশেষ করে ১২ মিনিটের সময় ডেভিড আলবা গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে নিয়েছিলেন। পরের মিনিটেই ওসাসুনা গোল ফিরিয়ে দেয়। আন্তে বুদিমির করেন গোলটি। তবে বিরতির আগেই মার্কো অ্যাসেনসিও সফরকারীদের আবার এগিয়ে নেন। আর ম্যাচের ইনজুরি সময়ে লুকাস ভাজকুয়েজ জয় নিশ্চিত করেন।

দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদ দুই দুটো পেনাল্টি পায়। কিন্তু এ থেকে কোনো সুবিধা তারা আদায় করতে পারেনি। করিম বেনজেমার নেওয়া দুটো পেনাল্টি রুখে দেন ওসাসুনা গোলরক্ষক সার্জিও হেরেরা। তবে বেনজেমার এ ব্যর্থতা সত্ত্বেও রিয়ালের জয় পেতে কোনো সমস্যা হয়নি।

৫২ মিনিটে রিয়াল মাদ্রিদ প্রথম পেনাল্টি পায়। আভিলা হাত দিয়ে বল থামানোর অপরাধে রেফারি রিয়ালের পক্ষে পেনাল্টি দেয়। তবে বেনজেমার শট দারুণ দক্ষতায় হেরেরা রুখে দেন। সাত মিনিট পর আবারো পেনাল্টি পায় রিয়াল। নাচো ভিদাল ফাউল করেছিলেন রদ্রিগোকে। আবার বেনজেমা শট নেন। এবারো হেরেরা তাকে হতাশ করেন। এবারো দারুণ দক্ষতায় তিনি বেনজেমার শট রুখে দেন।

ম্যাচে শেষে রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি বলেন, ‘ম্যাচে আমাদের ছেলেরা দারুণ খেলেছে। বিশেষ করে দ্বিতীয়ার্ধে তারা বেশি ভালো খেলেছে। ছেলেদের খেলায় আমি সন্তুষ্ট। এখন পরবর্র্তী ম্যাচ নিয়ে আমাদের ভাবনা। প্রস্তুতির জন্য আমরা এক সপ্তাহ সময় পাচ্ছি। সেমিফাইনাল ম্যাচ। আমরা ভালো ফর্মে আছি। আশা করছি এ সাফল্য অব্যাহত থাকবে।’
রিয়াল মাদ্রিদ আগামী সপ্তায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে।

বেনজেমার পেনাল্টি নষ্ট নিয়ে কোনো দুঃশ্চিন্তা করছেন না রিয়াল কোচ আনচেলোত্তি। তিনি বলেন, ‘আমরা যদি আরো একটা পেনাল্টি পেতাম তাহলেও সেটা বেনজেমা নিতো। কেননা যে পেনাল্টি নেয় তার সামনেই পেনাল্টি নষ্ট করার আশঙ্কা থাকে। পেনাল্টি নষ্ট করলেও সে দূর্দান্ত একটা ম্যাচ উপহার দিয়েছে। সে গোল করতে পছন্দ করে। দলের জন্য সে দারুণ খেলেছে।’

এ জয়ের ফলে রিয়াল মাদ্রিদ ৩৩ ম্যাচে ৭৮ নিয়ে পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিচ্ছে। তাদের ধারেকাছে কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৩৩ ম্যাচে ৬১। ৬০ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে তৃতীয় স্থানে। সেভিয়ারও পয়েন্ট ৬০। তবে গোল পার্থক্য তারা চতুর্থ স্থানে রয়েছে।