logo
আপডেট : ২২ এপ্রিল, ২০২২ ২১:৪২
ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নতুন কমিটির অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক

ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নতুন কমিটির অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নতুন কমিটির অভিষেক ও ইফতার মাহফিলের অতিথিরা

রাজধানীর গণমাধ্যমগুলোতে কর্মরত সাব এডিটরদের একক সংগঠন ঢাকা সাব এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নতুন কমিটির অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ এপ্রিল) এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. জাহিদ ফারুক এমপি। বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি  ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, সংগঠনের সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, মোতাসিম বিল্লাহ, আল মামুন, আশরাফুল ইসলাম।

এছাড়াও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাসহ তিন শতাধিক সাব এডিটর ও অতিথি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে নব নির্বাচিত কার্যকরী কমিটির সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সাংবাদিকদের অন্যতম প্রধান সংগঠন ডিএসইসি’র প্রতি সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন। এসময় তিনি সত্য তথ্যের ভিত্তিতে সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। সুনামগঞ্জ হাওরে অকাল বন্যায় বাঁধের ভাঙনের যে ছবিগুলো সম্প্রতি কিছু কিছু গণমাধ্যমে এসেছে সেগুলো ২০১৭ সালে সংঘটিত বন্যার দাবি করে প্রতিমন্ত্রী সাংবাদিকদের কাছে প্রশ্ন রাখেন, এই কাজটি কি সঠিক হলো?

তিনি সাংবাদিকদের সঠিক তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশের আহ্বান জানিয়ে বলেন, আপনাদের প্রতিবেদন আমি সবসময় পড়ি। সেভাবেই কাজ করি। তাই সঠিক তথ্য দিয়ে সাংবাদিকরা সংবাদ পরিবেশন করলে সরকারসহ সব মহল উপকৃত হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম সাবএডিটরদের দায়িত্বশীলতার সঙ্গে নির্ভুল পত্রিকা প্রকাশের দিকে মনোযোগী হওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় বিএফইউজে সভাপতি ওমর ফারুক বলেন, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠালগ্নের সদস্য হিসেবে এই সংগঠনের প্রতি গভীর মমত্ব অনুভব করি। তবে সাংবাদিকদের এই সংগঠনটি খানিকটা পিছিয়ে আছে। নতুন নেতৃত্বের কাছে প্রত্যাশা থাকবে তার যেন সংগঠনটিকে এগিয়ে নেন এবং সংগঠনের সদস্যদের জন্য কল্যাণমূলক পদক্ষেপ নেন। এসময় তিনি ডিএসইসিকে সদস্যদের জন্য আবাসন প্রকল্পের মতো কর্মসূচি হাতে নেওয়ার আহ্বান জানান। এ ধরনের পদক্ষেপে বিএফইউজে সবসময় সহযোগিতা করবে বলেও তিনি আশ্বাস দেন।

অনুষ্ঠানের সভাপতি ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী সংগঠনকে এগিয়ে নিতে সদস্যদের জন্য কল্যাণমূলক পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দেন। এসময় অতিথি ও সাংবাদিক নেতাদের কাছে সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

ইফতার গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।