logo
আপডেট : ২৩ এপ্রিল, ২০২২ ১০:৫১
মাঠে ফেরার ছাড়পত্র পেলেন আবিদ আলী
ক্রীড়া ডেস্ক

মাঠে ফেরার ছাড়পত্র পেলেন আবিদ আলী

আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে ফেরার ছাড়পত্র পেয়েছেন পাকিস্তানের ওপেনার আবিদ আলী। গত ডিসেম্বরে কায়েদ-ই-আজম ট্রফিতে খেলার সময় বুকে ব্যথা নিয়ে মাঠে ছেড়েছিলেন এ ওপেনার। পরদিনই তার অ্যানজিওপ্লাস্ট করা হয়। অস্ত্রোপচারের চার মাস পর মাঠে ফেরার ছাড়পত্র পেয়েছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন মাঠে ফেরার অনুমতি পেলেও ঘরোয়া ক্রিকেটে আগেই ফিরেছেন। কয়েকদিন আগে ফয়সালাবাদে স্থানীয় টি-২০ ক্রিকেট খেলেছেন। ট্রেডমিলে নিয়মিত হাঁটছেন। এছাড়া একটা নির্দিষ্ট গতিতে মাঠে দৌড়ানোর কাজটাও করে যাচ্ছেন। গত মাসে নেটে ব্যাটিংও শুরু করেছেন। তারপর বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রতিযোগিতামূলক ক্রিকেটে নামার অনুমতি দেয়।

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অনুমতি পেয়ে উচ্ছ্বসিত আবিদ আলী। ক্রিকইনফোর সঙ্গে এক সাক্ষাতকারে তিনি বলেন, আবার দেশের হয়ে খেলার অনুমতি পেয়ে আমি উচ্ছ্বসিত। ডাক্তার আমাকে মাঠে ফেরার অনুমিত দিয়েছেন। যাহোক আমি আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারছি। আমাকে আরো কিছুদিন ওষুধ নিতে হবে। শারীরিকভাবে এ মূহুর্তে আমি ভালো বোধ করছি। আমি সাঁতার কাটছি, দৌড়াচ্ছি, জগিং করছি। ব্যাটিংও শুরু করেছি। স্বাভাবিক জীবনে ফিরতে পেরে আমার ভালো লাগছে। হার্টের অবস্থার কারণে আমি আর মাঠে ফিরতে পারবো কিনা তা নিয়ে শঙ্কায় ছিলাম। তবে আমি আশা হারাইনি। তবে কিছুদিনের জন্য হলেও আমাকে ক্রিকেট নিয়ে চিন্তা ভাবনা বাদ দিতে হয়েছিল। বরং আমাকে স্বাস্থ্যের দিকে মনোযোগী হতে হয়েছিল।’

আবিদের অসুস্থতার কারণে পাকিস্তান ক্রিকেটে বড় একটা পরিবর্তন আনতে হয়েছিল। বিশেষ করে ইমাম উল হকের ব্যাটিং পজিশন পরিবর্তন করতে হয়। আসাদ শফিকের সঙ্গে তাকে ওপেনিংয়ে জুড়ে দেওয়া হয়। তাদের সঙ্গে তৃতীয় পছন্দের ওপেনার হিসেবে শন মাসুদ যোগ হন।

আগামী জুলাইয়ে পাকিস্তান পরবর্তী টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। এ সিরিজে আবিদ আলী তার জায়গা ফিরে পাবেন কিনা তা দেখার জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে। পাকিস্তানে এ মুুহুর্তে কোনো খেলা নেই। আগামী সেপ্টেম্বরে তাদের ঘরোয়া মৌসুম শুরু হবে। তাছাড়া কোনো প্রতিযোগিতাও নেই। ফলে আবিদ নিজেকে এখনই প্রমাণের সুযোগ পাচ্ছেন না। তবে এ নিয়ে আবিদ চিন্তিত নন। বলেন, ‘আমি জানি না নির্বাচকরা আমাকে নিয়ে কি ভাবছেন। তবে আমি ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত।’